গাজীপুরে কর্মহীন গণপরিবহন শ্রমিককে ত্রাণ সহায়তা
Advertisements

মহামারি করোনা সংক্রমণ প্রতিরোধে সরকার ঘোষিত লকডাউন এর কারণে কর্মহীন হয়ে পড়া গণপরিবহন শ্রমিকদের মাঝে ত্রাণ সহায়তা প্রদান করেছে গাজীপুর জেলা প্রশাসন।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) সকালে গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম শ্রমিকদের মাঝে ত্রাণ বিতরণ করেন। বিতরণকৃত খাদ্য সামগ্রীর মধ্যে ছিল ১০ কেজি চাউল, ৫ কেজি আলু, ২ কেজি ডাল, ২ লিটার তেল, ২ কেজি লবণ।

ত্রাণ সহায়তা প্রদান উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মামুন সরদার, টঙ্গী রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) সাব্বির আহমেদ, গাজীপুর সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) তানিয়া তাবাসসুম, জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ওয়াসিউজ্জামান চৌধুরী, রানী বিলাসমণি সরকারি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সাহিনা বেগমসহ অন্যান্য কর্মকর্তাগণ।

জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম বলেন, করোনা সংক্রমণ রোধকল্পে সরকারের ঘোষিত লকডাউনের কারণে যে সমস্ত পেশাজীবী মানুষ কর্মহীন হয়ে নানারকম সমস্যায় জর্জরিত হয়ে কষ্টে দিনযাপন করছেন তাদের সহায়তায় জেলা প্রশাসনের পক্ষ থেকে অসহায় মানুষদের তালিকা করা হচ্ছে। তালিকা অনুযায়ী সকলেই খাদ্য সহায়তা পাবেন।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে তার নির্দেশনা অনুযায়ী কোন মানুষ যাতে খাদ্যকষ্টে না পড়েন তার জন্য প্রতিদিন এই সহায়তা প্রদান অব্যাহত থাকবে।

তিনি আরো বলেন, করোনার সংক্রমণ সময়ে আপনারা সরকারের নির্দেশনা মেনে ঘরে থাকুন, স্বাস্থ্যবিধি মেনে চলুন। জরুরী প্রয়োজনে ঘরের বাইরে এলে অবশ্যই মাস্ক ব্যবহার করুন। যেকোনো প্রয়োজনে সরকারের পক্ষ থেকে জেলা প্রশাসন আপনাদের সঙ্গে থাকবে।

প্রসঙ্গত, এর আগে তিনি গত বৃহস্পতিবার (২২ এপ্রিল) কর্মহীন হয়ে পড়া ২শ পরিবহণ শ্রমিককে খাদ্য সহায়তা প্রদান করেন। এছাড়া প্রতিদিন যে সমস্ত অসহায় লোকজন সরকারের বিভিন্ন হটলাইনের মাধ্যমে অথবা সরাসরি জেলা প্রশাসনের নিকট খাদ্য সমস্যার কথা জানাচ্ছেন, তাদের বাড়ি বাড়ি খাদ্য সহায়তার পৌঁছে দেওয়া হচ্ছে।

Advertisements