গাজীপুরে অপহৃত ব্যবসায়ীকে ৬ ঘন্টায় উদ্ধার
Advertisements

গাজীপুরে অপহৃত ব্যবসায়ীকে অপহরণের ৬ ঘন্টার মধ্যে উদ্ধার করেছে র‌্যাব-১-এর সদস্যরা। উদ্ধারের সময় তিনি গাড়ির ভিতরে হাত পা বাঁধা ও মুখে কসটেপ লাগানো অবস্থায় ছিলেন।

আজ শনিবার (২০ মার্চ)রাতে গাজীপুর সদরের মাস্টারবাড়ী নান্দুয়াইন বাসস্ট্যান্ড বটতলা এলাকা থেকে তাকে উদ্ধার করা হয়। র‌্যাব-১-এর পোড়াবাড়ি ক্যাম্পের কমান্ডার লেফটেন্যান্ট আব্দুল্লাহ আল-মামুন এ তথ্য জানিয়েছেন।

অপহৃত ওই ব্যক্তির নাম মো. আউয়াল খাঁন (৪৮)। তিনি বাগেরহাটর জেলার মোংলা উপজেলার বাজিঘরের খণ্ড এলাকার রুস্তম আলী খাঁনের ছেলে।

র‍্যাবের কোম্পানি কমান্ডার আব্দুল্লাহ আল মামুন জানান, গতকাল শুক্রবার খুলনা থেকে গাজীপুর আসছিলেন ব্যবসায়ী আউয়াল খান। পথে বিকেল সোয়া ৩টার দিকে গাজীপুরের কালিয়াকৈর থানাধীন চন্দ্রা চৌরাস্তা এলাকায় পৌঁছালে অজ্ঞাত পরিচয়ের মুখোশধারী কয়েকজন তাঁকে গাড়িতে তুলে অপহরণ করে নিয়ে যায়। অপহৃতকে অজ্ঞাত স্থানে নিয়ে তাঁর মোবাইল ও টাকা ছিনিয়ে নেয় অপহরণকারীরা। পরে ভিকটিমের পরিবারকে ফোন দিয়ে আউয়ালকে অপহরণের কথা জানিয়ে এক লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা। অন্যথায় অপহৃতকে হত্যা করে লাশ গুম করার হুমকি দেয় তারা।

স্বজনরা বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করে অপহৃতের সন্ধান না পেয়ে গাজীপুরে র‌্যাব-১-এর পোড়াবাড়ী ক্যাম্পে অভিযোগ করেন। এর পরিপ্রেক্ষিতে র‌্যাব সদস্যরা বিভিন্ন স্থানে অভিযান চালায়। অপহরণকারীরা গাজীপুরের সদর থানাধীন নান্দুয়াইনের মাস্টারবাড়ী বাসস্ট্যান্ড বটতলা এলাকায় অপহৃতকে হাত-পা বেঁধে, মুখে স্কচ টেপ দিয়ে একটি গাড়ির মধ্যে রেখেছে। এরকম গোপন সংবাদে রাত সোয়া ৯টার দিকে র‌্যাব সদস্যরা সেখানে অভিযান চালিয়ে অজ্ঞান অবস্থায় অপহৃতকে উদ্ধার করে। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে অপহরণকারী চক্রের সদস্যরা পালিয়ে যায়।

এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান র‍্যাব কর্মকর্তা।

Advertisements