কেনা জমি
Advertisements

গাজীপুরের কাশিমপুরে নিজের কেনা জমি দেখতে গিয়ে হামলার শিকার হয়েছেন প্রবাসী ফয়েজ রহমানসহ ৫ জন। সে সময় রড দিয়ে পিটিয়ে জমির মালিকের হাত-পা ভেঙে দিয়েছে দুর্বৃত্তরা। এই ঘটনায় ১৬ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। পুলিশ বলছে, অভিযুক্তদের গ্রেফতারে অভিযান চলছে।

সন্ত্রাসীদের অতর্কিত হামলায় গুরুতর আহত হয়ে হাসপাতালের বিছানায় কাতরাচ্ছেন ইংল্যান্ড প্রবাসী ষাটোর্ধ্ব ফয়েজ রহমান। কষ্টার্জিত অর্থে কেনা জমি দেখতে গিয়ে সন্ত্রাসীদের হামলার শিকার হতে হবে কখনোই ভাবতে পারেননি তিনি।

পুলিশ ও স্বজনরা জানান,‌ শনিবার দুপুরে সিটি করপোরেশনের পানিশাইল এলাকায় মুনমুন রাবার ইন্ডাস্ট্রিজের পাশে কেনা তাদের মালিকাধীন জমি দেখতে যান ফয়েজ রহমান। সে সময় ১৫ থেকে ২০ জনের একদল সন্ত্রাসী দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে তার উপর অতর্কিত হামলা চালায়। অচেতন হয়ে পড়লে মৃত ভেবে ফেলে যায় তাকে। ভাঙচুর চালানো হয় তার ব্যবহৃত গাড়িতেও। এতে কেয়ারটেকারসহ হামলায় পাঁচজন আহত হয়।

আহতদের একজন সময় সংবাদকে বলেন, আমার কি অপরাধ তা আমি নিজেই জানি না। আমি কর্ম করে খাই। আমি এ ঘটনার সুষ্ঠু বিচার চাই।

স্থানীয়রা জানান, ভুয়া কাগজপত্র করে প্রভাবশালীরা এই জমি দখল নিয়েছে। নিরাপত্তাহীনতায় রয়েছে ভুক্তভোগীর স্বজনরা।

স্থানীয়রা গুরুতর অবস্থায় ফয়েজ রহমানকে উদ্ধার করে শেখ ফজিলাতুন্নেছা মুজিব (কেপিজে) মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য রাতেই তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয় ।

এ ঘটনায় অভিযুক্তদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনার আশ্বাস দিয়েছে পুলিশ।

এ প্রসঙ্গে গাজীপুর মেট্রোপলিট্টন পুলিশের কাশিমপুর থানার উপ-পরিদর্শক মাইকেল বণিক বলেন, আসামিদের ধরার জন্য জোর চেষ্টা তৎপরতা অব্যাহত আছে। আমরা স্থানীয়ভাবে এবং সোর্স ব্যবহার করছি। আসামিরা অবশ্যই আইনের আওতায় আসবে এবং বাদীপক্ষ ন্যায়বিচার পাবে।

মহানগরের দক্ষিণ পানিশাইল মৌজায় ২ হাজার ১১ সালে ১ একর ৩২ শতাংশ জায়গা কেনেন প্রবাসী ফয়েজ রহমান।

সূত্রঃ সময় নিউজ

Advertisements