কাশ্মীরের গণহত্যা নিয়ে ছবির মুক্তি আটকাতে পরিচালককে হুমকি
Advertisements

নিজের টুইটার অ্যাকাউন্ট বন্ধ করলেন পরিচালক বিবেকরঞ্জন অগ্নিহোত্রি। অভিযোগ, ক্রমাগত প্রাণনাশের হুমকি পাচ্ছিলেন তিনি। ‘দ্য কাশ্মীরি ফাইলস’ ছবিটি যাতে রিলিজ না করেন, সেজন্য হুমকি পাচ্ছিলেন। এরপরই টুইটার অ্য়াকাউন্ট বন্ধের সিদ্ধান্ত নেন পরিচালক।

ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় এই বিষয়টি জানিয়ে একটা লম্বা পোস্ট করেছেন বিবেকরঞ্জন অগ্নিহোত্রি। তিনি লিখেছেন, ‘অনেকেই ভাবছেন টুইটার আমার অ্যাকাউন্ট বন্ধ করেছে। না, তেমন কিছু হয়নি। আমি নিজেই অ্যকাউন্ট বন্ধ করেছি।’ একই সঙ্গে এই সিদ্ধান্তের কারণও ব্যাখা করেন বলিউড পরিচালক। তিনি লেখেন, ‘আমি যেদিন থেকে টুইটারে #দ্য কাশ্মীরি ফাইলস মুভমেন্ট শুরু করেছি তবে থেকে আমার ফলোয়ার্স কমতে শুরু করেছে। এমনকী অনেকে আমার পোস্ট দেখতে পাচ্ছেন না। এছাড়াও বহু হুমকি আসছে (আপনারা জানেন এটা কারা দিতে পারে)।’

পরিচালকের অভিযোগ, ‘দ্য কাশ্মীরি ফাইলস’ ছবিটির মুক্তি বন্ধের জন্যই তাকে হুমকি দেওয়া হচ্ছে। একাংশের মানুষ ভয় পাচ্ছে যে ছবিটা মুক্তি পেলে কাশ্মীর গণহত্যা নিয়ে লুকিয়ে রাখা সত্যি প্রকাশ্যে চলে আসবে। কাশ্মীরে গণহত্যা এবং পণ্ডিতদের উপর অত্যাচারের পটভূমিতে ‘দ্য কাশ্মীরি ফাইলস’ ছবিটি তৈরি করেছেন বিবেকরঞ্জন অগ্নিহোত্রি। অভিনয় করেছেন, মিঠুন চক্রবর্তী, অনুপম খের, দর্শন কুমার।

পরিচালকের দাবি, মর্মান্তিক গণহত্যার সত্যিকারের বর্ণনা রয়েছে ছবিটিতে। ইতিমধ্যে বিদেশে ৩০টিরও বেশি জায়গায় ছবিটি দেখানো হয়েছে। দর্শকদের প্রশংসাও পেয়েছে। চলতি বছরের ১১ মার্চ মুক্তি পাবে ‘দি কাশ্মীরি ফাইলস’।

সূত্র: জিনিউজ।

Advertisements