কাপাসিয়ায় পুলিশের সঙ্গে ডাকাতের সংঘর্ষে আহত ২
Advertisements

গাজীপুর কাপাসিয়া উপজেলার ঘাগটিয়া ইউনিয়নের খিরাটি গ্রামে পুলিশের সঙ্গে একদল ডাকাতের সংঘর্ষে পুলিশসহ দুইজন আহত হয়েছেন।ঘটনায় জড়িত ৩জনকে আটক করেছে কাপাসিয়া থানা পুলিশ এবং উদ্ধার করেছে তাদের সাথে থাকা দেশীয় অস্ত্র ও মাদক।

মঙ্গলবার (১৮ মে) দিবাগত রাতে খিরাটি গ্রামের সুতির খালের পূর্ব পাশে ডাকাতদের সঙ্গে পুলিশের এ ঘটনা ঘটেছে ।

আটককৃত ডকাতরা হলেন- নরসিংদীর শিবপুর থানার বাটগাও গ্রামের হুমায়ুন কবিরের ছেলে সেলিম হোসেন (৩৪), কাপাসিয়া থানার খিরাটি মধ্য পাড়া গ্রামের আবদুল লতিফের ছেলে হাবিবুর (৩৩) ও কাপাসিয়ার খিরাটি এলাকার মোস্তফা পালোয়ানের ছেলে সুমন পালোয়ান (২৩)।

কাপাসিয়া থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) শেখ মো. আমিরুল ইসলাম বলেন, মঙ্গলবার দিবাগত রাতে উপজেলার ঘাগুটিয়া ইউনিয়নের খিরাটি গ্রামের সুতির খালের পূর্ব পাশে কলাবাগানে ৮-৯ জন ডাকাত ডাকাতির প্রস্তুতি গ্রহণ করছে। এমন খবরের ভিত্তিতে তিনি থানা পুলিশের ছয় সদস্যের একটি দল নিয়ে ঘটনাস্থলে অভিযান পরিচালনা করেন। এসময় ডাকাত দল পুলিশের উপস্থিতি টের পেয়ে পুলিশের ওপর আক্রমণ করে।

এতে ডাকাতদের ধারালো অস্ত্রের আঘাতে কাপাসিয়া থানার এএসআই জাকির আহত হয়। পরে পুলিশ আত্মরক্ষার্থে এক রাউন্ড গুলি ছুড়লে এক ডাকাত আহত হয়। পরে বাকি ডাকাতরা ভয়ে পালাতে চেষ্টা করে। এসময় পুলিশ ধাওয়া করে তিন ডাকাতকে গ্রেফতার করে।

তিনি আরও জানান, এসময় ডাকাত দলের কাছ থেকে রামদা, ছোরা ও চাপাতিসহ ৬টি দেশীয় অস্ত্র এবং ৫৯ পিস ইয়াবা জব্দ করা হয়েছে। ডাকাতের হামলায় আহত এএসআই জাকিরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। গুলিতে আহত ডাকাত সুমন পালোয়ানকে চিকিৎসার জন্য গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে কাপাসিয়া থানার ওসি মো. আলম চাঁদ জানান, এ ঘটনায় থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) আমিরুল ইসলাম বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। পালিয়ে যাওয়া ডাকাতদের গ্রেফতারের চেষ্টা চলছে।

Advertisements