গাজায় আবারও বিমান হামলা চালাল ইসরায়েল
Advertisements

ইয়েমেনের ওপর আবার বিমান হামলা চালিয়েছে আমেরিকা এবং ব্রিটেন। ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার ওপর ইহুদিবাদী ইসরাইল যে বর্বর আগ্রাসন ও গণহত্যা চালাচ্ছে তার প্রতিবাদে ইয়েমেনের হুথি আনসারুল্লাহ আন্দোলন সমর্থিত সামরিক বাহিনী লোহিত সাগর দিয়ে চলাচলকারী ইসরাইলের জাহাজ কিংবা ইসরাইল অভিমুখী জাহাজে হামলা চালানোর প্রেক্ষাপটে আমেরিকা ও ব্রিটেন ইয়েমেনের ওপর নতুন করে এই হামলা চালালো।

ইয়েমেনের আরবি ভাষার টেলিভিশন চ্যানেল আল-মাসিরা জানিয়েছে, দেশের পশ্চিমাঞ্চলীয় সা’দা এবং হুদাইদা প্রদেশে গতকাল সন্ধ্যায় এবং আজ খুব ভোরে মার্কিন ও ব্রিটিশ যুদ্ধবিমান থেকে হামলা চালানো হয়।

ইয়েমেনের স্থানীয় সূত্রগুলো জানিয়েছে, বাহরাইনের বিমানঘাঁটি থেকে মার্কিন যুদ্ধবিমান উড়ে এসে ইয়েমেনের ওপর হামলা চালায়।

মার্কিন কেন্দ্রীয় কমান্ড বা সেন্টকম দাবি করেছে, তাদের যুদ্ধবিমান ইয়েমেনের একটি ড্রোন কন্ট্রোল স্টেশনে হামলা করেছে। এছাড়া, তাদের হামলায় কয়েকটি ড্রোন ধ্বংস হয়েছে।

মার্কিন বাহিনী বলছে, তারা যেসব লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে সেখান থেকে লোহিত সাগরে অবস্থানরত মার্কিন যুদ্ধজাহাজে হামলা চালানোর প্রস্তুতি নেয়া হচ্ছিল।

এর আগে ইয়েমেনের হুথি সমর্থিত সামরিক বাহিনী আমেরিকার একটি বাণিজ্যিক জাহাজে হামলা চালায়। জাহাজটি ইসরাইলি বন্দরের দিকে যাচ্ছিল বলে দাবি করেছে হুথি আনসারুল্লাহ আন্দোলন।

Advertisements