শ্রীপুর উপজেলা আ.লীগের
Advertisements

গাজীপুর জেলা ও শ্রীপুর উপজেলা আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলণ আগামি মার্চে অনুষ্ঠিত হতে যাচ্ছে।দলটির কেন্দ্রিয় সূত্র থেকে এ কথা জানা গেছে বেশ কয়েকদিন আগেই।

জেলা আ.লীগের পক্ষ থেকে এ ব্যাপারে চুড়ান্ত তারিখ নির্ধারিত না হলেও আজ ২১ শে ফেব্রুয়ারির বিকেলের বৈঠকে জেলা ও উপজেলা সম্মেলণের তারিখ নির্ধারিত হওয়ার সমুহ সম্ভাবণা রয়েছে।জেলা আ.লীগের সাধারন সম্পাদক ইকবাল হোসেন সবুজ এমপি সাক্ষরিত এ সংক্রান্ত একটি পত্রে ইতিমধ্যেই এ তথ্য জানানো হয়েছে।

একটি বিশেষ সূত্রে জানা গেছে, শ্রীপুর উপজেলা আ.লীগের সম্মেলণ ৮-১৫ মার্চের মধ্যে এবং জেলা সম্মেলণ ২৮-২৯ মার্চের দিকে অনুষ্ঠিত হতে পারে।আজকের জেলা কমিটির বৈঠকের পর সুনির্দিষ্ট তারিখ জানা যাওয়ার সম্ভাবণা রয়েছে।

জেলা ও উপজেলা সম্মেলণ ঘনিয়ে আসায় ইকবাল হোসেন সবুজ বিরোধী একটি মহল শ্রীপুর উপজেলার শীর্ষ দু’পদ দখলে নিতে কেন্দ্রে দৌঁড়-ঝাঁপ শুরু করেছেন।বিভিন্নভাবে পদ দুটি বাগিয়ে নিতে চলছে চেষ্টা তদবির এমনকি বৈঠকও।

কে কোন নেতার দিকে থাকবেন,বর্তমান জেলা কমিটিই কি বহাল থাকছে না নতুন কমিটি আসছে,সভাপতি ও সাধারন সম্পাদক পদে পরিবর্তন আসছে কি না,বিশেষ করে সাধারন সম্পাদক পদটি ইকবাল হোসেন সবুজ এমপি ধরে রাখতে পারছেন কি না, এমনি হাজারো সমীকরণ ঘুরপাক খাচ্ছে এই জেলার রাজনৈতিক অঙ্গণে।

বিশেষ করে দু’বার স্থগিত হওয়া এবং দু’বছরেরও বেশি সময় ঝুলে থাকা উপজেলা কমিটিতে কয়েকটি নাম বেশ জোরেশোরে উচ্ছারিত হচ্ছে।একজন বিশেষ নেতার অনুসারি সভাপতি নিশ্চিত হয়ে গেছেন এমন প্রচারও রয়েছে রাজনৈতিক অঙ্গণে।

এছাড়া এই পক্ষ বলছেন, সভাপতি পদ আটকে রাখা বা নিজের মতাদর্শের লোককে প্রদান করতে পারবেন না বর্তমান সাংসদ ইকবাল হোসেন সবুজ।কেউ কেউ বলছেন সভাপতি ও সাধারন সম্পাদক পদ দেওয়ার মত সত্যিকারের যোগ্য নেতৃত্ব হাতে নেই গাজীপুর-৩ আসনের সাংসদের।
গাজীপুর-৩ আসনের সাংসদ ইকবাল হোসেন সবুজ’র কোন লোক যাতে শ্রীপুর উপজেলা আ.লীগের শীর্ষ দুটি পদে আসতে না পারে এ নিয়ে পর্দার আড়ালে ও প্রকাশ্যে চলছে তেলেসমাতি তুঘলকি কারবার।

অভিযোগ রয়েছে জেলা উপজেলার শীর্ষ পদ দখলে নিয়ে দ্বাদ্বশ সংসদ মনোনয়নে একজন বিশেষ নেতাকে টিকেট পাওয়ার ব্যবস্থা করে রাজনীতির সব সেক্টর থেকে ইকবাল হোসেন সবুজকে নিশ্চিহ্ন করার মিশণে অবতীর্ণ রয়েছেন দলটির একাংশ।

Advertisements