গাজীপুরে ৫ ভুয়া র‍্যাব আটক
Advertisements

গাজীপুরের কুনিয়া বড়বাড়ি এলাকার শহিদ জহুরুল ইসলাম রোডের বীর মুক্তিযোদ্ধা জালাল উদ্দিনের বাড়ি থেকে সোমবার(২১ ডিসেম্বর) রাতে পাঁচ ভুয়া র‍্যাবকে আটক করেছে র‌্যাব-১ এর সদস্যরা। এই চক্রটি র‌্যাব পরিচয়ে বিভিন্ন অপরাধ করে আসছিল। আটকের সময় তাদের কাছ থেকে র‌্যাবের জ্যাকেট, ভুয়া র‌্যাব আইডি, নৌবাহিনীর ইউনিফর্মসহ বিভিন্ন সামগ্রী ও নগদ টাকা জব্দ করা হয়।

র‌্যাব-১ এর সহকারী পরিচালক নোমান আহমদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে মঙ্গলবার (২১ ডিসেম্বর) বিকেলে এ তথ্য জানানো হয়।

গ্রেফতাররা হলো- পাবনার মো. নাজমুল হোসেন (২৬), টাঙ্গাইলের মো. নাহিদ হাসান (২৪), ঢাকার মো. তাজুল ইসলাম (৫০), কুমিল্লার মো. সুমন মিয়া (২৮) এবং গাজীপুরের সুচিত্র রবিদাস (২৬)।

সহকারী পরিচালক নোমান আহমদ জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সোমবার রাতে গাজীপুর মহানগরীর গাছা থানার বড়বাড়ি এলাকার শহীদ জহুরুল ইসলাম রোডের বীর মুক্তিযোদ্ধা জালাল উদ্দিনের আট তলা বিল্ডিংয়ের তৃতীয় তলার পূর্ব পাশের রুমে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ওই পাঁচজনকে আটক করা হয় এবং তাদের কাছ থেকে ২টি খেলনা পিস্তল, ২টি পিস্তলের কভার, ২টি র‌্যাব জ্যাকেট, ৪টি ভুয়া র‌্যাব আইডি কার্ড, ১টি নৌ বাহিনীর ইউনিফর্ম, ৩টি ফরমেশন সাইন, ১টি চাকু, ১টি ল্যাপটপ, ৫টি ম্যানিব্যাগ, ৪টি ব্যাংক চেক, ১টি ৫ লাখ টাকার চেক, ৮টি মোবাইল ফোন, নগদ ৩ হাজার ৭০০ টাকা, ১টি টেন্ডার তদারকির নথি এবং জমিজমা ও টাকা উদ্ধার সংক্রান্ত দলিল/স্ট্যাম্প জব্দ করা হয়।

গ্রেফতাররা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, তারা নিজেদের র‌্যাব পরিচয়ে সাধারণ মানুষকে ভয়-ভীতি দেখিয়ে আধিপত্য বিস্তার করে আসছিল। অর্থের বিনিময়ে সাধারণ মানুষকে ভয় দেখিয়ে বিভিন্ন সালিশের রায় নিজেদের পক্ষে নিয়ে আসত। এই চক্রটি জমি ও টাকা উদ্ধার, বিভিন্ন সরকারি/বেসরকারি খাতের টেন্ডার পাইয়ে দেওয়ার কথা বলে সাধারণ মানুষের কাছ থেকে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ করে আসছিল।

এই চক্রটি সাধারণ মানুষের জায়গা-জমি, আর্থিক লেনদেন সংক্রান্ত অভিযোগের সমাধানের নাম করে তাদের কাছ থেকে ভুয়া স্ট্যাম্পে স্বাক্ষর নিত। এ ছাড়াও তারা নিজেদেরকে ভুয়া র‌্যাব পরিচয় দিয়ে সাধারণ মানুষকে ভয়-ভীতি দেখিয়ে চাঁদাবাজি করে আসছিল।

Advertisements