Gaza Strip
Advertisements

গাজা উপত্যকার আরেকটি স্কুলে আশ্রয় নেয়া অসহায় ফিলিস্তিনি জনগণের ওপর বিমান হামলা চালিয়েছে মানবতার শত্রু ইসরাইল।

গাজার মিডিয়া অফিস জানিয়েছে, বুধবার গাজা সিটির সালাহউদ্দিন স্কুল ও তার নিকটবর্তী একটি বাড়ি লক্ষ্য করে শক্তিশালী বোমা নিক্ষেপ করে ইসরাইলি যুদ্ধবিমান। এতে তাৎক্ষণিকভাবে অন্তত চার ফিলিস্তিনি নিহত ও অপর ১৮ জন আহত হন। হতাহতদের বেশিরভাগ নারী ও শিশু। এর আগে মঙ্গলবার গাজা সিটির আরেকটি স্কুলে ইসরাইলি বিমান হামলায় অন্তত ১২ জন নিহত হয়েছিল।

ইহুদিবাদী ইসরাইলি বাহিনী গাজা সিটির একটি স্কুলে বিমান হামলা চালানোর দায়িত্ব স্বীকার করেছে। তবে এটি দাবি করেছে, তারা ওই স্কুলে হামাসের একটি কমান্ড এন্ড কন্ট্রোল সেন্টারে হামলা চালিয়েছে। তবে এই দাবির পক্ষে যথারীতি কোনো প্রমাণ দিতে পারেনি তেল আবিব।

হামাস শুরু থেকেই স্কুল ও হাসপাতালের মতো বেসামরিক নাগরিকদের জমায়েতস্থলে নিজেদের কোনো স্থাপনা থাকার কথা অস্বীকার করে এসেছে।

গত বছরের ৭ অক্টোবর গাজা উপত্যকার বিরুদ্ধে ইসরাইলি গণহত্যা শুরু হওয়ার পর প্রায় ২০ লাখ বাস্তুচ্যুত মানুষ ঘরবাড়িসহ সহায়-সম্বল হারিয়ে উপত্যকার হাসপাতাল ও স্কুলগুলোতে আশ্রয় নেন। আল-জাযিরা জানিয়েছে, বিগত ১০ মাসে ইসরাইল গাজার পাঁচশ’র বেশি স্কুলে হামলা চালিয়েছে।

গাজায় ইসরাইলি আগ্রাসনে এ পর্যন্ত অন্তত ৪০,২০০ ফিলিস্তিনি শহীদ হয়েছেন। এরমধ্যে গত ২৪ ঘণ্টায় নিহত হয়েছেন ৫০ জনের বেশি গাজাবাসী।

Advertisements