Hizbullah attack kills top-ranking Zionist army officer
Advertisements

ইহুদিবাদী ইসরাইলি বাহিনী এই অবৈধ রাষ্ট্রের উত্তরাঞ্চলের অধিবাসীদেরকে হিজবুল্লাহর পাল্টা হামলার আশঙ্কায় ভূগর্ভস্থ আশ্রয় কেন্দ্রগুলোর কাছাকাছি অবস্থান করার নির্দেশ দিয়েছে।

ফিলিস্তিনি বার্তা সংস্থা সামা এ খবর জানিয়ে বলেছে, ইসরাইলি সেনাবাহিনী বৃহস্পতিবার রাতে উত্তর ইসরাইলের ১২টি বসতির অধিবাসীদের জন্য এই নতুন দিকনির্দেশনা জারি করেছে।

এতে উত্তরে বসবাসরত ইহুদিবাদীদেরকে ঘরের বাইরে অপ্রয়োজনীয় কাজকর্ম করা থেকে বিরত থাকতে বলা হয়েছে। ইসরাইলি বাহিনীর ঘোষণায় বলা হয়েছে, তারা আগামী দিনগুলোতে উত্তর ফ্রন্টে অর্থাৎ দক্ষিণ লেবাননে ব্যাপক মাত্রায় অভিযান চালাবে।

ইসরাইলের ১২ নম্বর টিভি চ্যানেল জানিয়েছে, ইহুদিবাদী সেনাবাহিনী উত্তরাঞ্চলের খবরাখবর প্রচারের ওপর পূর্ণ বিধিনিষেধ আরোপ করেছে এবং সাধারণ মানুষকে ওই অঞ্চলে প্রবেশ করতে দিচ্ছে না। ওই বাহিনীর দিকনির্দেশনায় বলা হয়েছে, প্রাণ বাঁচাতে চাইলে কেউ যেন উত্তর ইসরাইল সফর না করে।

ইহুদিবাদী ইসরাইল গত মঙ্গল ও বুধবার লেবাননজুড়ে পেজার ও ওয়াকি-টকি বিস্ফোরণ ঘটিয়ে লেবাননের হিজবুল্লাহর সঙ্গে সর্বাত্মক যুদ্ধের বিষয়টি অবধারিত করে তুলেছে। এসব বিস্ফোরণে অন্তত ৩৭ জন নিহত ও চারশ’র বেশি মানুষ আহত হয়েছে।

হিজবুল্লাহ বলেছে, গত বছরের ৮ অক্টোবর থেকে তারা গাজাবাসীর সমর্থনে ইসরাইলের বিরুদ্ধে যে যুদ্ধ শুরু করেছে এ ধরনের বিস্ফোরণ ঘটিয়ে তা থেকে তাদেরকে বিরত রাখা যাবে না। ইসরাইলের বিরুদ্ধে কঠোর প্রতিশোধ নেয়ারও হুমকি দিয়েছেন হিজবুল্লাহ মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ।

Advertisements