The proposal of Hamas can be worked on but the Prime Minister is blocking it
Advertisements

ইহুদিবাদী ইসরাইলের কয়েকজন কর্মকর্তা বলেছেন, গাজা থেকে বন্দি উদ্ধারের বিষয়ে ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাস সর্বশেষ যে জবাব দিয়েছে তা আগের জবাবের চেয়ে ভালো এবং এটা নিয়ে কাজ করা যায়। কিন্তু প্রধানমন্ত্রী নেতানিয়াহুর দপ্তর এ ব্যাপারে বাধা সৃষ্টি করছে বলে ওই কর্মকর্তারা ইঙ্গিত দিয়েছেন।

ইসরাইলি কর্মকর্তারা জানিয়েছেন, হামাসের কাছ থেকে জবাব পাওয়ার পরেও নেতানিয়াহুর দপ্তর এ ব্যাপারে বিবৃতি জারি করতে কয়েক ঘন্টা দেরি করে। কয়েক ঘন্টা দেরি করার কথা উল্লেখের ভেতর দিয়ে ইসরাইলি কর্মকর্তারা মূলত নেতানিয়াহুকে আলোচনা ক্ষতিগ্রস্ত করার জন্য অভিযুক্ত করতে চেয়েছেন।

এই খবর দিয়েছে খোদ ইসরাইলি গণমাধ্যম। দুদিন আগেও একটি খবর বের হয়েছে যে, হামাসকে গাজায় বহাল রেখে ইসরাইলি সেনা কর্মকর্তারা সংগঠনটির সাথে বন্দী বিনিময় চুক্তি করতে প্রস্তুত কিন্তু নেতানিয়াহু তা চাইছেন না। নিজের রাজনৈতিক ভবিষ্যত রক্ষার জন্য নেতানিয়াহু যুদ্ধবিরতিতে সম্মত নন বলে আগেই খবর বের হয়েছে।

এদিকে, গাজায় আগ্রাসন চালাতে গিয়ে ইহুদিবাদী ইসরাইলের আরো দুই সেনা নিহত হয়েছে। নিহত দুই সেনাই ক্যাপ্টেন পদমর্যাদার এবং এর মধ্যে একজন সপ্তম আর্মর্ড ব্রিগেডের টিম কমান্ডার।

ইসরাইলের এই দুই সেনার মৃত্যুর মধ্য দিয়ে গাজায় নিহত সেনার সংখ্যা দাঁড়ালো ৩২৪। তবে, হামাস বলছে ইহুদিবাদী ইসরাইলের নিহত সেনা সংখ্যা এর চেয়ে অনেক বেশি।

Advertisements