ইরফান সেলিমকে সিটি কর্পোরেশনের - ইরফান সেলিমকে সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলরের পদ থেকে সাময়িক বরখাস্ত - সত্য ও নিরপেক্ষ সংবাদ
Advertisements

নৈতিক স্খলন এবং অসদাচরণের অভিযোগে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৩০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ ইরফান সেলিমকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। মঙ্গলবার (২৭ অক্টোবর) স্থানীয় সরকার বিভাগের সিটি করপোরেশন-১ শাখা থেকে জারি করা এক প্রজ্ঞাপনে এ কথা জানানো হয়।

উল্লেখ্য, গত রোববার (২৫ অক্টোবর) রাতে এমপি হাজী মো. সেলিমের ‘সংসদ সদস্য’ লেখা গাড়ির সাথে হোন্ডার ধাক্কা লাগা নিয়ে ঘটনার সূত্রপাত। নৌবাহিনীর এক কর্মকর্তা এই হোন্ডায় ছিলেন। গাড়িতে ধাক্কা লাগায় স্ত্রী ও সন্তানের সামনেই নৌবাহিনীর ওই কর্মকর্তাকে মারধর করা হয়। হাজি সেলিমের ছেলে ও তাঁর সঙ্গে থাকা লোকদের ঘুষিতে নৌবাহিনী কর্মকর্তার দাঁত ভেঙ্গে পড়ে যায়। রাজধানীর কলাবাগান সিগন্যালের পাশে এ ঘটনা ঘটে। ওই রাতেই ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এ ঘটনায় জিডি হয় রাতেই। জিডির জের ধরেই সোমবার ভোরে হাজী সেলিমের ছেলে ইরফানসহ সাতজনের বিরুদ্ধে মামলা করা হয়। র‌্যাব অভিযান চালিয়ে সোমবার দুপুরে ইরফানকে গ্রেফতার করে ।

পুরান ঢাকার ইরফান সেলিমের বাসায় আইন শৃঙ্খলা বাহীনির ব্যাপক অভিযানে ৩৮টি ওয়াকিটকি, পাঁচটি ভিপিএস সেট, গুলিসহ একটি পিস্তল, একটি একনলা বন্দুক, একটি ব্রিফকেস, একটি হ্যান্ডকাফ, একটি ড্রোন এবং সাত বোতল বিদেশি মদ ও বিয়ার উদ্ধার করা হয়।

বাসায় বিদেশি মদ ও অনুমোদনহীন ওয়াকিটকি রাখায় কাউন্সিলর ইরফান সেলিম ও তার বডিগার্ড মোহাম্মদ জাহিদকে এক বছর করে জেল দেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। রাতেই তাদের র‌্যাব হেফাজত থেকে কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম আজ ইরফান সেলিমের বিষয়ে বলেন, যে কাউন্সিলরের কথা জানতে চাচ্ছেন, সেই অভিযোগটি আমাদের নথিভুক্ত হয়েছে। আমরা প্রসেস করছি। সম্ভবত আইন অনুযায়ী তাকে আজকেই সাময়িকভাবে বরখাস্ত করব। এসময় তিনি আরও বলেন, তাকে বরখাস্ত করার পর পূর্ণাঙ্গ তদন্তের পর প্রক্রিয়া সম্পন্ন করে স্থায়ীভাবে বরখাস্ত করা হবে।
এদিকে, মঙ্গলবার (২৭ অক্টোবর) দুপুরে ধানমন্ডি থানায় এক সংবাদ সম্মেলনে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকরাম আলি মিয়া জানান, নৌবাহিনীর কর্মকর্তাকে মারধর ও হত্যার হুমকির মামলায় ইরফান সেলিমকে সাতদিনের রিমান্ডে চাইবে পুলিশ।

Advertisements