প্রাণের তেলিহাটি
Advertisements

“প্রাণের উচ্ছ্বাসে তারুণ্যের শক্তিতে আমরা প্রাণের তেলিহাটি” এই স্লোগানকে সামনে রেখে ২০২০ সালে গাজীপুর শ্রীপুরের তেলিহাটি ইউনিয়নে প্রতিষ্ঠিত হয় “প্রাণের তেলিহাটি” নামক অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠনটি৷ প্রতিষ্ঠার পর থেকে সমাজ সেবামূলক বিভিন্ন কাজ এবং মেধাবী ছাত্রছাত্রীদের জ্ঞানের সঠিক ব্যবহারের পাশাপাশি নৈতিক শিক্ষার উপরও জোর দিয়ে বিভিন্ন কল্যাণমুখী কাজ করে যাচ্ছে এই সংগঠন ।

তারই ধারাবাহিকতায় অনুষ্ঠিত হলো প্রাণের তেলিহাটি শিক্ষাবৃত্তি ২০২২। বিশাল এই বৃত্তি আয়োজনে কেবল তেলিহাটির অভ্যন্তরের প্রতিষ্ঠানগুলোর ছাত্র ছাত্রী অংশগ্রহণ করার সুযোগ পেয়েছিল। যেখানে মোট ১৩ টি প্রতিষ্ঠানের একহাজারের বেশি ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করে। ষষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠিত হওয়া বৃত্তি পরীক্ষাটি ‘ক’ এবং ‘খ’ দুটি গ্রুপে অনুষ্ঠিত হয়েছে। দুটি গ্রুপ থেকে ৬ জনকে ট্যালেন্টপুলে এবং ১৫ জনকে সাধারণ গ্রেডে মোট ২১জনকে দেওয়া বৃত্তির জন্য সিলেক্ট করা হয়েছে ।

যেখানে ‘ক’ গ্রুপ থেকে টেপিরবাড়ি উচ্চ বিদ্যালয় এবং ‘খ’ গ্রুপ থেকে এইচ এ.কে.একাডেমি সেরা প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছেন৷ শীগ্রই বিশাল আয়োজনের মাধ্যমে গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে বৃত্তিপ্রাপ্তদের সংবর্ধনা দেয়ার কথা জানিয়েছে প্রাণের তেলিহাটি কর্তৃপক্ষ । সমাজের প্রতিটি স্তরে কল্যাণকামী বার্তা পৌছে দেয়ার জন্যই সংগঠনটির পথচলা৷ সৃজনে, কর্মে এবং নৈতিক শিক্ষার সর্বোচ্চ প্রতিফলন ঘটিয়ে আধুনিক, স্বচ্ছ সমাজ তথা বাসযোগ্য বাংলাদেশ বিনির্মানের লক্ষ্যে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছে সমাজ সেবামূলক অরাজনৈতিক এই সংগঠনটি৷

Advertisements