সাংবাদিক রোজিনা ইমলামের মুক্তির দাবিতে কাপাসিয়ায় মানববন্ধন
Advertisements

সরকারি নথি ‘চুরির চেষ্টার’ অভিযোগে ‘অফিসিয়াল সিক্রেটস’ আইনের মামলায় গ্রেপ্তার অনুসন্ধানী সাংবাদিক রোজিনা ইসলামকে নিঃশর্ত মুক্তি, মামলা প্রত্যাহার ও পেশাগত দায়িত্ব পালনকালে হেনস্তাকারীদের বিচারের দাবিতে গাজীপুরের কাপাসিয়ায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২১ মে) বেলা ১১টার দিকে উপজেলা পরিষদের সামনে বিভিন্ন মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা এ কর্মসূচি পালন করেন।

কাপাসিয়া উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক ইনকিলাবের কাপাসিয়া প্রতিনিধি শামসুল হুদা লিটনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন সাংবাদিক সঞ্জীব কুমার দাস, সাইফুল ইসলাম শাহীন, এফ এম কামাল হোসেন, নূরুল আমীন সিকদার, মজিবুর রহমান মিলন, শেখ সফিউদ্দিন জিন্নাহ, আবদুল কাইয়ুম, আকরাম হোসেন রিপন, কাপাসিয়া ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক সাইফুল ইসলাম, প্রভাষক ইকবাল হায়দার সবুজ প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, অনুসন্ধানী সাংবাদিক রোজিনা ইসলাম স্বাস্থ্য খাতের নানা অনিয়ম নিয়ে সিরিজ রিপোর্ট করেছেন দীর্ঘ সময় ধরে। এসব কারনেই তিনি দুর্নীতিবাজদ কর্মকর্তাদের জন্য আতঙ্ক ছিলেন। তাই তারা তাকে হেনস্থা করেন এবং নথি চুরির অভিযোগ এনে ‘অফিসিয়াল সিক্রেটস’ আইনে হয়রানিমূলক মামলা করেন।

নিঃশর্ত মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে বক্তারা আরও বলেন, রোজিনা ইসলাম আঙুল দিয়ে দুর্নীতির চিত্র দেখিয়ে দিয়েছেন। তবুও দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে উল্টো তাকেই জেলে পাঠানোর ঘটনায় সর্বস্তরের মানুষ আজ স্তম্ভিত।

Advertisements