সব ছাড়িয়ে টমের সেরা
Advertisements

ব্যবসার দিক থেকে টম ক্রুজের সেরা সিনেমা এখন টপ গান: ম্যাভেরিক। অন্যান্য হিসাব বাদ দিলেও স্রেফ বক্স অফিসে সিনেমাটি আয় করেছে প্রচুর টাকা। বৃহস্পতিবার পর্যন্ত হিসাব অনুসারে প্যারামাউন্ট ও স্কাইডান্স জানিয়েছে, বিশ্বজুড়ে টিকিট বিক্রি থেকে সিনেমাটি আয় করেছে ৮০ কোটি ডলার। এর মধ্যে ৪২ দশমিক ২ কোটি ডলার এসেছে আমেরিকা থেকে এবং ৩৮ দশমিক ৪ কোটি ডলার আয় হয়েছে এর বাইরে থেকে। এর মধ্য দিয়ে টম ক্রুজ নিজেই নিজের রেকর্ড ভাঙলেন। কেননা এর আগে তার মিশন ইম্পসিবল: ফলআউট বিশ্বব্যাপী আয় করেছিল ৭৯ দশমিক ১ কোটি ডলার। সিনেমাটি ২০১৮ সালে মুক্তি পায়।

টম ক্রুজের ক্যারিয়ার প্রায় চার দশকের। এর মধ্যে তিনি দর্শকদের উপহার দিয়েছেন অসাধারণ কিছু সিনেমা। অ্যাকশন প্যাকড হওয়ার কারণে সিনেমাগুলো তুমুল জনপ্রিয়তা পেয়েছে। পাশাপাশি নিজের লুক, অভিনয় ও নতুন নতুন কাজের জন্য ক্রুজ পেয়েছেন অগণিত ভক্ত। পেয়েছেন না বলে বলা যায় তিনি তৈরি করেছেন ভক্ত। এবার সেই ভক্তরাই তার কাজের প্রতিদান দিলেন। ৫৯ বছর বয়সী ক্রুজের ওপর ভরসা করলেন এবং ক্রুজ হতাশ তো করেনইনি, বরং চমকে দিয়েছেন সবাইকে। বছরের অন্যতম সেরা সিনেমায় পরিণত হয়ে বিলিয়ন ডলার ক্লাবে ঢোকার মুখে রয়েছে টপ গান: ম্যাভেরিক।

ব্যবসার পাশাপাশি সমালোচকদের প্রশংসাও পেয়েছের টম ক্রুজ। রটেন টমেটোজে সিনেমাটির রেটিং ৯৬ শতাংশ। আইএমডিবি রেটিং ৮ দশমিক ৬। বক্স অফিস থেকে তথ্য নিয়ে দ্য হলিউড রিপোর্টার জানিয়েছে, সিনেমাটি মোটের ওপর ৯০ কোটি ডলার আয় নিশ্চিত করে ফেলেছে, যার মধ্যে ৪০ কোটি ডলার আসবে আমেরিকার বাইরে থেকে। এক বিলিয়নের ক্লাবে হয়তো সিনেমাটি ঢুকতে পারবে না এবং এর পেছনে মূল কারণ চীন ও রাশিয়ায় মুক্তিতে নিষেধাজ্ঞা।

সূত্র: দ্য হলিউড রিপোর্টার

Advertisements