শ্রীপুরে মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে প্রশিক্ষণ
Advertisements

মহাসড়কে চুরি, ডাকাতি, ছিনতাই যাবতীয় দুর্ঘটনা প্রতিরোধে হেলপার, চালক ও শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দদের প্রশিক্ষণ দিয়েছেন গাজীপুর রিজিয়নের মাওনা হাইওয়ে থানার ওসি মো. কামাল হোসেন।

মঙ্গলবার ১৫ ফেব্রুয়ারি বেলা এগারোটায় প্রশিক্ষণ কর্মসূচীতে হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি কামাল হোসেন বলেন, দূরপাল্লার গাড়িতে আইপি ক্যামেরা নিশ্চিত করতে হবে।

গাড়িতে জিপিএস নিশ্চিত করতে হবে, জাতীয় জরুরি সেবা ৯৯৯ সম্পর্কে চালক ও হেলপারদের সম্যক ধারণা দিতে হবে, যাত্রীদের নিরাপত্তার জন্য দূরপাল্লার সকল যাত্রীদের মোবাইল নম্বর নিশ্চিত এবং সম্ভব হলে এনআইডি কার্ডের ফটোকপি নিশ্চিত করবেন, সকল যাত্রীদের ছবি তুলে রাখবেন, মহাসড়কের পাশে ঝোপঝাড় থাকলে তথ্য দিয়ে পুলিশকে সহযোগিতা করবেন, দূরপাল্লার গাড়িতে ক্যাচিগেইট নিশ্চিত করতে হবে (মাওনা হাইওয়ে থানার সীমানায় সময় বেঁধে দেওয়া হয়েছে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত), সন্দেহভাজন চালক ও হেলপারদের নাম-ঠিকানা পুলিশকে দিয়ে সহযোগিতা করবেন এবং চালক বা হেলপার কেউ মাদকাসক্ত থাকলে তাদেরকে বাদ দিতে হবে।

তিনি আরও বলেন, মহাসড়কে নির্ধারিত স্থানে টহল পুলিশ নিশ্চিত রাখা হবে। সন্দেহভাজন গাড়ীগুলোর রুট পারমিট চ্যাক করা হবে।

এ সময় মাওনা হাইওয়ে থানার পুলিশ সদস্যদের পাশাপাশি উপস্থিত ছিলেন, পৌর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক জুয়েল মাহমুদ আসিফ, দূরপাল্লার বাসের টিকিট বিক্রেতা আব্দুস সালাম, স্বাধীন বাংলা ক্ষুদ্র ব্যবসায়ী সমিতির সভাপতি মনির হোসেনসহ কমিউনিটি পুলিশ ও পরিবহন শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ।

Advertisements