রংমিস্ত্রির মৃত্যু
Advertisements

গাজীপুরের শ্রীপুরে রং এর কাজ করতে গিয়ে ভবন মালিকের অবহেলায় বিদ্যুৎ লাইনে জড়িয়ে দুলাল হোসেন (৪০) নামের এক রংমিস্ত্রির মর্মান্তিক মৃত্যু হয়েছে।

শনিবার (১ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় শ্রীপুর উপজেলার ঢাকা ময়মনসিংহ মহাসড়কের পাশে মাওনা চৌরাস্তা সংলগ্ন খাজা কমপ্লেক্স এর জহুর আলী মিনি সুপার মার্কেটের তৃতীয় তলার ছাদের পাশে এ ঘটনা ঘটে। এ সময় বিদ্যুৎ লাইনে ঝুলন্ত মরদেহ দেখে হাজার লোকজন জড়ো হয়। খবর পেয়ে মাওনা ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দল বেলা সাড়ে ১১টারদিকে মরদেহটি উদ্ধার করে।

নিহত দুলাল হোসেন (৪০) উপজেলার তেলিহাটি ইউনিয়নের টেপিরবাড়ি গ্রামের মো. গিয়াস উদ্দিনের ছেলে।

স্থানীয়রা জানায়, দুলাল রংমিস্ত্রীর কাজ করতো। আজ সকাল থকে জহুর আলী মিনি সুপার মার্কেটে কাজ করছিল। সকাল সাড়ে দশটার দিকে ভবনের ছাদের পাশের দেয়ালে রং করতে থাকে সে। এ সময় ভবনের পাশে থাকা পল্লি বিদ্যুতের ৩৩ হাজার ভোল্টের গ্রিড লাইনে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে বিদ্যুৎ লাইনের উপর ঝুলে পরে দুলাল। এতে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। বিদ্যুৎস্পর্ষে দুলালের পুরো শরীর ঝলসে যায়।

তারা আরও জানায়, ভবনে কোন নিরাপত্তা ব্যবস্থা ছিল না। ঝুঁকিপূর্ণ বিদ্যুৎ লাইনটিও বন্ধ না করে কাজ করায় এ ঘটনা ঘটে। ভবন মালিকের দায়িত্ব অবহেলার কারণে এ ঘটনা ঘটেছে বলে এলাকাবাসীর অভিযোগ।

এ ব্যাপারে ভবন মালিকের সাথে কথা বলার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

ময়মনসিংহ পল্লি বিদ্যুৎ সমিতির-২ এর মাওনা অফিসের ডিজিএম কামাল পাশা জানান, বিদ্যুৎ লাইন বন্ধ না করে কাজ করায় এ ঘটনা ঘটেছে। আমাদের জানালে বিদ্যুৎ সঞ্চালন বন্ধ করে দিতাম। খবর পেয়ে তাৎক্ষনিক বিদ্যুৎ লাইনের সঞ্চালন বন্ধ করে দেয়া হয়।
মাওনা ফায়ার সার্ভিসের স্টেশন ম্যানেজার ইফতেখার হোসেন রায়হান জানান, খবর পেয়ে মরদেহ উদ্ধার করা হয়েছে। ভবন মালিকের অসাবধানতার কারণে এ ঘটনা ঘটেছে।

শ্রীপুর থানার উপপরিদর্শক(এসআই) রিপন খান জানান, ঘটনাস্থল থকে মরদেহ উদ্ধার করা হয়েছে। পরিবারের পক্ষথেকে অভিযোগ পেলে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Advertisements