আত্মহত্যার হুমকি
Advertisements

ছবি : অভিযুক্ত সাবেক ছাত্রলীগনেতা শাহীন আলম।


গাজীপুরের শ্রীপুরে সমাজের মানুষের স্বার্থে কাজ করা তরুণীকে ধর্ষণ করেছে গাজীপুর জেলা ছাত্রলীগের সদ্য সাবেক সহসভাপতি শাহীন আলম।

ব্যবসায়িক সম্পর্ক জোরদার করার কথা বলে, অফিসে ডেকে নিয়ে ওই উদ্যোক্তাকে জোরপূর্বক ধর্ষণ করে ওই নেতা। এ ঘটনাকে মীমাংসা করার চেষ্টা করেন গাজীপুর জেলা সেচ্ছাসেবকলীগের সভাপতি মোশারফ ভূঁইয়া। তিনি তাদের বিয়ে দেওয়ার কথা বলেও কালক্ষেপণ করেছেন বলে অভিযোগ উঠেছে।

অভিযুক্ত ওই ছাত্রলীগ নেতা উপজেলার জৈনা বাজার নগর হাওলা ধনুয়া এলাকার ওয়াহিদ মিলিটারীর ছেলে। সে জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি।

এ বিষয়ে বৃহস্পতিবার বিকেলে শ্রীপুর মডেল থানা, শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও গাজীপুর জেলা পুলিশ সুপার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন ধর্ষণের শিকার ওই নারী উদ্যোক্তা।

তিনি বিভিন্ন সামাজিক সংগঠনের সাথেও জড়িত। সেইসাথে বাল্যবিবাহ বন্ধসহ নানাধরণের সামাজিক কাজ করেন তিনি। এছাড়াও তিনি জয়ীতা পুরস্কার পেয়েছেন। সমাজ সেবা, বাল্যবিবাহ প্রতিরোধ, জয়িতা নারী, আন্তজার্তিক ভাবে বাংলার মালালা হিসেবে নরওয়ে পুরস্কার ও ভারত থেকে মাদার তেরেসা পুরস্কারে ভূষিত ওই ভুক্তভোগী নারী।

ভুক্তভোগী ওই নারী বলেন, গত বছরের ৮ জুলাই সন্ধ্যায় আমার থেকে কিছু প্রোডাক্ট কেনার কথা বলে একটি অফিসে ডেকে নিয়ে যায়। পরে আমাকে দইয়ের মধ্যে কিছু একটা খাইয়ে আমাকে দুর্বল করে জোরপূর্বক ধর্ষণ করে। পরে আমি আইনগত সহযোগিতা চাইতে গেলে গাজীপুর জেলা সেচ্ছাসেবকলীগের সভাপতি মোশারফ হোসেন ভূঁইয়ার নেতৃত্বে বিষয়টি মীমাংসার জন্য আমার সাথে বিয়ের সিদ্ধান্ত নেওয়া নেন তিনি। তখন মৌখিকভাবে বিয়ে পড়িয়ে কালেমা পড়িয়ে রাখে এবং বিয়ে রেজিস্ট্রির জন্য কিছুদিন সময় চায়। এরপর গতকাল (৪ এপ্রিল ২০২২) শাহীন আলম অন্য একটি মেয়েকে বিয়ে করে। তাই আমি প্রশাসনের নিকট সুবিচার দাবি করছি। প্রশাসন আমাকে সুবিচারের আশ্বাসও দিয়েছেন।

এ বিষয়ে গাজীপুর জেলা সেচ্ছাসেবকলীগের সভাপতি মোশারফ ভূঁঁইয়া বলেন, ভুক্তভোগী ওই নারী আমার বিরুদ্ধে যে অভিযোগ তুলেছেন তা সত্যি নয়। বিয়ের প্রসঙ্গেও আমি কিছু জানিনা।

শ্রীপুর থানার অফিসার ইনচার্জ মো. মনিরুজ্জামান বলেন, এ বিষয়ে তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Advertisements