শ্রীপুরে অবৈধ ১৮০০ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন
Advertisements

গাজীপুরের শ্রীপুরে বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১৮০০ অবৈধ গ্যাস–সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। গাজীপুর জেলা প্রশাসন ও তিতাস গ্যাস গাজীপুর অফিসের যৌথ অভিযানে এ উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করা হয়। এসময় সাড়ে ৩ কিলোমিটার অবৈধ গ্যাসলাইন উচ্ছেদ করা হয়।

রবিবার (১৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে দশটা থেকে রাত সাড়ে বারোটা পর্যন্ত শ্রীপুর উপজেলার বৈরাগীর চালা ও হ্যামস গার্মেন্টস সংলগ্ন এলাকা ছাপিলাপাড়া, দক্ষিণ ভাংনাহাটি এলাকায় ২৬টি পয়েন্টে অবৈধভাবে স্থাপিত অবৈধ গ্যাস–সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

তিতাস গ্যাস গাজীপুর অফিসের ব্যবস্থাপক প্রকৌশলী নৃপেন্দ্র নাথ বিশ্বাস জানান, অবৈধ লাইন উচ্ছেদ অভিযানের অংশ হিসেবে রবিবার সকাল থেকে রাত সাড়ে ১২টা পর্যন্ত শ্রীপুর উপজেলার বৈরাগীর চালা, ছাপিলা পাড়া, দক্ষিণ ভাংনাহাটি ও বেড়াইদেরচালা এলাকার ২৬টি স্পটে অবৈধ লাইন উচ্ছেদ করা হয়। এ সময় ৯ শত বাড়ির প্রায় ১৮ শত চুলার সংযোগ বিচ্ছিন্ন করা হয়। গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরিন জাহানের নেতৃত্বে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

এসময় তিতাস গ্যাস গাজীপুর অফিসের ব্যবস্থাপক (প্রশাসন ও সেবা) মো: ফজলুল হক, উপ-ব্যবস্থাপক মির্জা শাহনেওয়াজ লতিফ, মোশাররফ হোসেন, সহকারী প্রকৌশলী মো: জাবের নুরানী, কে. এইচ ফয়সাল আহমেদ, আমজাদ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

ওই কর্মকর্তা আরো জানান, যারা অবৈধভাবে গ্যাস সংযোগ গ্রহণ করেছেন এবং যারা গ্রামের সাধারণ মানুষকে গ্যাসের প্রলোভন দেখিয়ে ভয়াবহ গ্যাস দুর্ঘটনা দিকে ঠেলে দিয়েছেন তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে এবং এখন থেকে গাজীপুর জেলা প্রশাসনের সহায়তায় মোবাইল কোর্টের মাধ্যমে নিয়মিতভাবে অবৈধ গ্যাস সংযোগ উচ্ছেদ অভিযান অব্যাহত রয়েছে।

Advertisements