র‌্যাবের অভিযানে শ্রীপুরে দুই হাসপাতালকে জরিমানা দেড় লাখ!
Advertisements

গাজীপুর জেলার শ্রীপুরে দুটি প্রাইভেট হাসপাতালকে জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত। এসময় বিভিন্ন ধরনের অব্যবস্থাপনা থাকায় দুটি হাসপাতালকে ১লাখ ৫০হাজার টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার (১৬ নভেম্বর) দুপুর ২টা থেকে চলা বিকেল পাঁচটা পর্যন্ত চলা র‌্যাবের অভিযানে শ্রীপুর পৌর এলাকার মাওনা চৌরাস্তার আল হেরা হাসপাতাল ও লাইফ কেয়ার হসপিটালকে জরিমানা করা হয়। র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ নাদির শাহ্ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, আল হেরা হাসপাতালের অপারেশন থিয়েটারে ৪টি মেয়াদোত্তীর্ণ ইটি টিউব (অজ্ঞান করার কাজে ব্যবহার করা হয়), ১টি ফিডিং টিউব (বিকল্প উপায়ে নাক দিয়ে খাওয়ানো কাজে ব্যবহার করা হয়) পাওয়া যাওয়ায় এবং বিশেষজ্ঞ চিকিৎসক বা এমবিবিএস চিকিৎসকের স্বাক্ষরবিহীন প্যাথলজি টেস্ট রিপোর্ট পাওয়া যায়।
অপরদিকে, লাইফ কেয়ার হসপিটালের লাইসেন্সের মেয়াদ উত্তীর্ণ হওয়া, ল্যাবের ফ্রিজে মেয়াদোত্তীর্ন লিপিড প্রোফাইল রি—এজেন্ট পাওয়া যায় এবং বর্জ্য ব্যবস্থাপনার যথাযথ ব্যবস্থা না থাকায়, প্যাথলজির রিপার্টে কোন বিশেষজ্ঞ চিকিৎসক বা এমবিবিএস চিকিৎসকের স্বাক্ষরবিহীন চারটি প্যাথলজি রিপোর্ট পাওয়া যায়।

পরে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২ ধারা অনুযায়ী আল হেরা হাসপাতালকে ৫০ হাজার ও লাইফ কেয়ার হসপিটালকে ১লাখ টাকা জরিমানা করা হয়। তাৎক্ষণিক জরিমানার অর্থ পরিশোধ করে হাসপাতাল কর্তৃপক্ষ।

অভিযানে উপস্থিত ছিলেন, র‌্যাব—১ পোড়াবাড়ী ক্যাম্পের স্কোয়াড কমান্ডার সিনিয়র এএসপি মাজহারুল ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরের মেডিকেল অফিসার মোঃ আশরাফুল ইসলামসহ র‌্যাব—১, পোড়াবাড়ী ক্যাম্পের র‌্যাব সদস্যবৃন্দ।

Advertisements