Israeli spy in disguise
Advertisements

মিশরের বন্দরনগরী আলেক্সান্দ্রিয়ায় ব্যবসায়ীর ছদ্মবেশী এক ইহুদিবাদী এজেন্টকে অজ্ঞাত বন্দুকধারীরা গুলি করে হত্যা করেছে। ইসরাইলি গণমাধ্যমগুলো জানিয়েছে, ওই ইহুদিবাদী ব্যবসায়ীকে গতকাল (মঙ্গলবার) আলেক্সান্দ্রিয়ায় হত্যা করা হয়।

নিহত ব্যবসায়ী জিব কিপার ছিল এলএলসি গ্রুপ নামক একটি কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা। ওই কোম্পানি মিশর থেকে সবজি ও ফল রপ্তানি করে। মিশরের আলেক্সান্দ্রিয়ায় গ্রুপটির সদরদপ্তর অবস্থিত এবং ইসরাইল ও ইউক্রেনে এটির দপ্তর রয়েছে।

ইসরাইলি ওয়াইনেট নিউজ ওয়েবসাইট জানিয়েছে, জিব কিপার কানাডার পাসপোর্ট নিয়ে মিশরে প্রবেশ করেছিল।

সামাজিক মাধ্যমে প্রকাশিত এক বিবৃতিতে ‘ভ্যানগার্ডস অব লিবারেশন’ নামের একটি সংগঠন এই হত্যাকাণ্ডের দায় স্বীকার করেছে। ‘ভ্যানগার্ডস অব লিবারেশন’ নিজেদেরকে গত বছর জুন মাসে তিন ইসরাইলি সেনাকে হত্যা করে শাহাদাতবরণকারী মিশরীয় যুবক মোহাম্মাদ সালাহ’র অনুসারী বলে দাবি করেছে।

বিবৃতিতে বলা হয়েছে, তারা একজন ‘অপরাধী ইসরাইলি এজেন্টকে’ হত্যা করেছে। নিহত ইহুদিবাদী মিশর থেকে গোয়েন্দা তথ্য সংগ্রহ করার পাশাপাশি ইসরাইলি গোয়েন্দা সংস্থা মোসাদের পক্ষে লোক নিয়োগ করত বলে বিবৃতিতে জানানো হয়েছে।

ভ্যানগার্ডস অব লিবারেশনের বিবৃতিতে আরো বলা হয়েছে, ইহুদিবাদী শত্রুর বিরুদ্ধে মিশরীয় জনগণের সংগ্রামের পথে কিপারের হত্যাকাণ্ড একটি মাইলফলক হয়ে থাকবে।

মিশরীয় পুলিশ বাহিনীর সদস্য ২৩ বছর বয়সি শহীদ মোহাম্মাদ সালাহ গত বছরের জুন মাসে সীমান্ত অতিক্রম করে ইসরাইলে প্রবেশ করে ইহুদিবাদী সেনাদের বিরুদ্ধে এক বীরোচিত অভিযান চালান। তার হামলায় তিন ইসরাইলি সেনা নিহত হওয়ার পর দখলদার সেনাদের পাল্টা হামলায় তিনি শাহাদাতবরণ করেন।

Advertisements