বিএনপির সঙ্গে কোনো আন্তর্জাতিক শক্তি নেই
Advertisements

বিএনপি-জামায়াত জোটের পেছনে কোনো বৈশ্বিক শক্তি নেই বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

তিনি বলেন, ‘তারা দাবি করেছে তারা (বৈশ্বিক ক্ষমতা) আছে। কোন শক্তি তাদের সাথে আছে? আমরা জানতে চাই। তাদের সাথে কোনো (এরকম বৈশ্বিক) শক্তি নেই। কেউ লুটেরাদের পাশে নেই।’

শনিবার (১২ আগস্ট) শেখ হাসিনা তার সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির (এএলসিডব্লিউসি) বৈঠকে সূচনা বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বিএনপি-জামায়াত চক্র সম্পর্কে জনগণকে সতর্ক করে বলেন, তারা আবার ক্ষমতায় আসলে দেশ ও গণতন্ত্র ধ্বংস করবে।

তিনি বলেন, বিএনপি ও জামায়াতের ব্যাপারে সতর্ক থাকুন। তারা গণতন্ত্রে বিশ্বাস করে না, তারা দেশে গণতন্ত্র রাখতে পারবে না, তারা দেশকে ধ্বংসের দিকে ঠেলে দেবে। তিনি ঘাতক, সন্ত্রাসী, জঙ্গি, গ্রেনেড হামলাকারী, ১০ ট্রাক আগ্নেয়াস্ত্র চোরাকারবারি-বিএনপির বিরুদ্ধে জনগণকে সতর্ক থাকার অনুরোধ জানান।

যুদ্ধাপরাধী, বুদ্ধিজীবীদের খুনি, ধর্ষক ও লুটেরা-জামায়াতের বিরুদ্ধে জনগণকে সতর্ক থাকতেও বলেছেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বিএনপির ১৯৯১-৯৬ এবং ২০০১-০৬ শাসনামলকে অন্ধকারের যুগ হিসেবে বর্ণনা করেন।

বিএনপি ক্ষমতায় এলে দেশ আবার অন্ধকারের যুগে ফিরে যাবে বলে হুঁশিয়ারি দেন তিনি।

তিনি আওয়ামী লীগ সরকারকে অপসারণ এবং পরবর্তী নির্বাচনের আগে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা প্রবর্তনের প্রচেষ্টার জন্য বিএনপির কঠোর সমালোচনা করেন।

তিনি বলেন, বিএনপি ভোট কারচুপির মাধ্যমে ক্ষমতায় আসার কারণে জনগণ তাদের ক্ষমতায় ফিরে আসতে বাধা দিয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারি প্রহসনমূলক নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় আসার পর ১৯৯৬ সালের ৩০মে বিএনপি সরকার থেকে পদত্যাগ করে।

শেখ হাসিনা জানান, তার দল দেশের গণতন্ত্র রক্ষা করেছে এবং ক্ষমতায় ফেরার জন্য তাদের কারচুপি করার কোনো দরকার নেই।

তিনি বলেন, ‘আওয়ামী লীগ দেশ ও জনগণের কল্যাণে কাজ করে এবং এভাবেই তাদের মন জয় করে। ক্ষমতায় যাওয়ার জন্য ভোট কারচুপির প্রয়োজন হয় না।’

প্রধানমন্ত্রী ২০২৬ সালের মধ্যে একটি উন্নয়নশীল দেশ হিসেবে দেশের মর্যাদা নিশ্চিত করতে আওয়ামী লীগকে ভোট দেয়ার আহ্বান পুনর্ব্যক্ত করেন।

বাংলাদেশে একটি নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনরুদ্ধারের জন্য বিএনপির দাবিকে প্রত্যাখান করে তিনি প্রশ্ন করেন, ‘কেন খালেদা জিয়া ১৯৯৬ সালে এই ব্যবস্থা প্রত্যাখ্যান করে বলেছিলেন যে শুধুমাত্র পাগল ও শিশুরা নিরপেক্ষ?’

বিএনপি কি তত্ত্বাবধায়ক সরকার গঠনের জন্য পাগল ও শিশুদের খুঁজে পেয়েছে?

বৈঠকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং সংসদ উপনেতা বেগম মতিয়া চৌধুরী, প্রেসিডিয়াম সদস্য মোশাররফ হোসেন, শেখ ফজলুল করিম সেলিম ও কাজী জাফরুল্লাহ উপস্থিত ছিলেন।

সূত্র : ইউএনবি

Advertisements