ভূঁইফোড় নেতার হঠকারিতা
Advertisements

গাজীপুর সদর উপজেলার ভাওয়ালগড় ইউনিয়ন আ.লীগের দিকনির্দেশনায় দেয়া একটি পরিকল্পিত কর্মীসভার পাশাপাশি আরেকটি অনুষ্ঠানের প্রস্তুতি নিয়ে বিতর্ক সৃষ্টি হয়েছে। পিরুজালি উত্তরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নজরুল ইসলাম মাস্টার ও এমদাদুল হক মেম্বারের বিরুদ্ধে বিতর্ক সৃষ্টি করে হঠকারীতার মাধ্যমে আ.লীগের জনসমর্থন কমানোর অভিযোগ উঠেছে।

রোববার (১০ ডিসেম্বর ২০২৩) ভাওয়াল গড় ইউনিয়নের ভবানীপুর ফরিদ মার্কেট এলাকায় ইউনিয়ন আ.লীগের নির্দেশনায় একটি কর্মীসভার আয়োজন করা হয়। ওই কর্মীসভাকে বিতর্কিত করতে নজরুল ইসলাম মাস্টার ও এমদাদুল হক মেম্বার পাশাপাশি স্থানে একই সময়ে আরো একটি অনুষ্ঠানের প্রস্তুতি নেয়।

এ বিষয়ে ভাওয়ালগড় ইউনিয়ন আওয়ামীলীগের আহবায়ক সদস্য ও গাজীপুর জাতীয় শ্রমিক লীগের সহসভাপতি মো. আব্দুল মালেক মোক্তার বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুর ৩ আসনে অধ্যাপক রুমানা আলী টুসী আপাকে মনোনয়ন দেওয়াতে আমরা খুবই আনন্দিত। আ.লীগ ও সাধারণ জনগণের মনের আশা আগামী ৭ ই জানুয়ারীতে নৌকা মার্কায় ভোট দিয়ে টুসী আপাকে জয়যুক্ত করে জননেত্রী শেখ হাসিনাকে নৌকা উপহার দিবো। সেই লক্ষ্যে আপেল মার্কেট ও ফরিদ মার্কেটে আজ বাদ মাগরিব পূর্ব পরিকল্পিতভাবে পথসভার আয়োজন করা হয়েছে। কিন্তু নজরুল ইসলাম মাস্টার একই দিনে একই সময়ে ফরিদ মার্কেট সংলগ্ন অন্য আরেকটা প্রোগ্রামের প্রস্তুতি নিচ্ছে। পাশাপাশি ভাওয়ালগড় আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে নেতারা যেন না আসে তার জন্য জনে জনে ফোন দিয়ে নজরুল মাস্টার নিরুৎসাহিত করছে। এতে অনেকেই বিভ্রান্ত হচ্ছেন। আ.লীগে তার কোনো পদবি নেই, সে এভাবে মানুষকে বিভ্রান্ত করে আ.লীগ ও নৌকার ক্ষতির চেষ্টা করছে। তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়ার জন্য অনুরোধ করছি।

সিনিয়র যুগ্ম আহবায়ক মাহমুদুল কবির রতন, যুগ্ম আহবায়ক মো. লিটন মিয়া, গাজীপুর সদর উপজেলা আ.লীগের আহবায়ক সদস্য জসীম উদ্দিন বিএসসি, আহবায়ক সদস্য হারুন বিএসসি, আহবায়ক সদস্য লিয়াকত সরকার, জেলা যুবলীগ নেতা ফিরুজ মিয়া, গাজীপুর জেলা মহিলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক মোছাঃ সাহিদা আক্তার, গাজীপুর সদর উপজেলা আওয়ামী যুবলীগ সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন ও সাংগঠনিক সম্পাদক এরশাদ হোসেন, গাজীপুর সদর উপজেলা কৃষকলীগের সভাপতি মো. শাজাহান মিয়া প্রমূখের সঙ্গে পরামর্শ করে তাদের দিকনির্দেশনায় মূলত আজ বাদ মাগরিব আওয়ামী লীগের কর্মীসভা আয়োজন করা হয়।

গাজীপুর সদর উপজেলা কৃষকলীগের দপ্তর সম্পাদক (প্রস্তাবিত) হোসাইন কবির আপেল বলেন, আমরা ইউনিয়ন আ.লীগকে জানিয়ে আরো এক সপ্তাহ আগে আজকের এই কর্মীসভার পরিকল্পনা করি। মূলত নৌকা প্রতীককে বিজয়ী করার লক্ষ্যে আজকের এই কর্মীসভা। কিন্তু স্থানীয় কয়েকজনকে সঙ্গে নিয়ে নজরুল মাস্টার ও সহযোগী খলিল মোল্লার নেতৃত্বে পাশাপাশি স্থানে আরেকটি প্রোগ্রামের প্রস্তুতি নিচ্ছে। এদেরকে পৃষ্ঠপোষকতা করছে এমদাদ মেম্বার। তারা প্রকৃত আওয়ামী লীগ হলে এমন কাজ করে বিতর্ক সৃষ্টি করতে পারতো না ।

এসব বিষয়ে নজরুল ইসলাম মাস্টার বলেন, আমি আমার উদ্যোগে কোনো অনুষ্ঠানের আয়োজন করিনি। এসব বিষয়ে আমি কিছুই জানিনা।

Advertisements