মেহের আফরোজ চুমকি
Advertisements

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভুয়া পেইজ খোলা নিয়ে বিরক্ত প্রকাশ করেছেন গাজীপুর-৫ (কালীগঞ্জ) আসনের সংসদ সদস্য এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেহের আফরোজ চুমকি।তিনি বলেন, ফেইবুকে আমার নাম ও ছবি ব্যবহার করে খোলা একাধিক আইডি রয়েছে। কিন্তু আইডি Meher Afroze ও Meher Afroze Chumki MP পেজ ছাড়া আমার আর কোনো আইডি, পেজ বা গ্রুপ খোলা নেই।

মঙ্গলবার (৪ মে) সন্ধ্যায় স্থানীয় সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন এমপি মেহের আফরোজ চুমকি।

তিনি জানান, অনেকেই তাকে ভালোবেসে তার নামে ও ছবি ব্যবহার করে ফেসবুক আইডি, পেজ এবং গ্রুপ খুলেছেন। এজন্য তিনি তাদের শ্রদ্ধা এবং ভালোবাসাও জানিয়েছেন। কিন্তু এ ভালোবাসার সুযোগকে ব্যবহার করে কিছু কুচক্রী মহল নোংরামি করারও সুযোগ নিচ্ছে। এজন্য তিনি স্পষ্ট করে বলেছেন, তার ভেরিফায়েড ফেসবুক আইডি Meher Afroze ও Meher Afroze Chumki MP পেজ ছাড়া আর কোনো আইডি, পেজ বা গ্রুপ খোলা নেই।

এই নারী সংসদ সদস্য আরও জানান, ‘চুমকি আপার সৈনিক’, ‘আমরা চুমকি আপার সৈনিক’, ‘রাজপথে চুমকি আপার সৈনিক’ এসব ফেসবুক আইডি ও পেজের বিষয়ে তিনি অবগত নন। তাই তার কোনো একক ছবি দিয়ে কোনো প্রকার ফেসবুক আইডি, পেজ বা গ্রুপ না চালানোর জন্য তিনি বিশেষভাবে অনুরোধ জানান। এর পরেও যদি কেউ এসব আইডি, পেজ বা গ্রুপ বন্ধ না করে পরিচালনা করা হয় তাহলে সরকারি বিধি মোতাবেক তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে ব্যবস্থা গ্রহণ করা হবে।

পাশাপাশি কোনো ব্যক্তি যদি সংগঠনের নিয়মের বাইরে সংগঠন পরিপন্থী আচার-আচরণের মাধ্যমে সংগঠনের ভাবমূর্তি নষ্ট করেন তাহলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান মেহের আফরোজ চুমকি।

এ ব্যাপারে কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এইচ এম আবুবকর চৌধুরী জানান, স্থানীয় একটি চক্র মেহের আফরোজ চুমকি এমপির নাম ও ছবি ব্যবহার করে ভুয়া ফেসবুক আইডির মাধ্যমে সংগঠনবিরোধী অপপ্রচার করে দলের ভাবমূর্তি ক্ষুণ্ন করার চেষ্টা করছে। এ বিষয়ে স্থানীয় নেতাকর্মীদের সতর্ক থাকার পরামর্শ দেন তিনি।

Advertisements