বিএনপির গণঅবস্থানে
Advertisements

বিএনপির গণঅবস্থান কর্মসূচিকে ঘিরে নেতাকর্মীদের ঢলে লোকারণ্য নয়াপল্টন ও আশেপাশের এলাকা। বুধবার সকাল থেকেই বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা নয়াপল্টন সড়কে অবস্থান নিয়েছেন। বিভিন্ন ব্যানারে মিছিল নিয়ে এসে তারা দলীয় কার্যালয়ের সামনে ও আশেপাশের সড়কে জড়ো হন। বেলা বাড়ার সঙ্গে নেতাকর্মীদের ঢল বাড়ে। এতে ফকিরাপুল মোড় থেকে নাইন্টিংগেল মোড় পর্যন্ত সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। আশেপাশের সড়কেও তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

সরজমিন পল্টন এলাকায় দেখা যায়, বিএনপির গণঅবস্থান ঘিরে বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মীরা স্লোগান দিয়ে গণঅবস্থান কর্মসূচিতে এসে যোগ দিচ্ছেন। দুপুর ১২টার দিকে সড়কের দুই পাশে অবস্থান নেয় বিএনপি নেতাকর্মীরা। এতে রাজধানীর ব্যস্ততম ভিআইপি সড়কের ফকিরাপুল মোড় থেকে কাকরাইল নাইটিংগেল মোড় পর্যন্ত নেতাকর্মীদের ভিড়ে যানচলাচল বন্ধ হয়ে যায়। ফলে এই এলাকায় সকল সড়ক ও অলি গলিতে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। তারপরও সড়কের উত্তর পাশদিয়ে দু-একটি গাড়ি আসলেও পার হতে অনেক সময় লাগছে।

এছাড়া ফকিরাপুল, দৈনিক বাংলা, আরামবাগ এলাকাতেও যানবাহনের যানজট সৃষ্টি হয়েছে।

সরকারের পদত্যাগ ও নিরপেক্ষ সরকারসহ ১০ দফা দাবিতে বুধবার সকাল সাড়ে ১০টায় দলীয় কার্যালয়ের সামনে বিএনপির গণঅবস্থান কর্মসূচি শুরু হয়। এসময় কেন্দ্রীয় নেতারা নেতাকর্মীদের উদ্দেশ্যে বক্তব্য দিতে থাকেন। বিএনপির এই গণঅবস্থানের প্রধান অতিথি হিসেবে অতিথি রয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। অন্যদিকে কর্মসূচির সভাপতিত্ব করছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

বিএনপির গণঅবস্থান ঘিরে যেন কোনো বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি না হয়, সেজন্য ঢাকার বিভিন্ন পয়েন্টে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

Advertisements