বন্দীর বিনিময়ে বন্দিই একমাত্র অপশন
Advertisements

ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস বলেছে, ইহুদিবাদী ইসরাইল আর প্রতারণা করতে পারবে না। এখন তাদের সামনে বন্দির বিনিময়ে বন্দি মুক্তেই হচ্ছে একমাত্র পথ।

একইসঙ্গে গাজা ভিত্তিক এই সংগঠনটি বলেছে, ইহুদিবাদী ইসরাইলের যুদ্ধবিরতি লঙ্ঘন ও অপরাধযজ্ঞের মুখে হামাস চুপ করে বসে থাকবে না। ইসরাইল গাজা উপত্যকার ওপর গত ১৪ বছর যে অবরোধ দিয়ে রেখেছে তা যদি প্রত্যাহার না করে তাহলেও এর বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।

গতকাল (মঙ্গলবার) এক বিবৃতিতে হামাস বলেছে, “যেকোন অপশনের জন্য আমরা প্রস্তুত এবং শত্রুদেরকে আমরা যেকোন মূল্যে প্রতিরোধ করব। তারা আর প্রতারণাপূর্ণ নীতি গ্রহণ করে সফল হতে পারবে না।”

এর আগে হামাসের গাজা উপত্যকার নেতা ইয়াহিয়া সিনওয়ার হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, গাজার ওপর থেকে অবরোধ তুলে নেয় এবং মানবিক সংকট অবসানের ব্যাপারে ইসরাইলের কোনো ইচ্ছা নেই।

হামাসের বিবৃতিতে আরো বলা হয়েছে, গাজার ওপর থেকে অবরোধ প্রত্যাহারে ব্যর্থ হলেই ইসরাইলকে জবাব দেবে হামাস তবে গাজা অবরোধের সাথে ইসরাইলি বন্দীদের মুক্তির বিষয়টি সম্পর্কযুক্ত নয়। হামাস সুস্পষ্ট করে বলেছে, “বন্দীদের সঙ্গেই শুধুমাত্র বন্দী বিনিময় হবে, এ ব্যাপারে আমরা কারো চাপের কাছে নতি স্বীকার করব না।”

পার্সটুডে

Advertisements