সর্বোচ্চ গোলের মালিক
Advertisements

ক্লাব ও জাতীয় দল মিলে ফুটবল ইতিহাসে সর্বোচ্চ গোলের রেকর্ডটি ছুঁয়েছিলেন ১০ দিন আগে। দুই ম্যাচ পর সাফল্যমণ্ডিত ক্যারিয়ারের সবচেয়ে ঝলমলে রেকর্ডটি নিজের করে নিলেন ক্রিস্তিয়ানো রোনালদো।

গতকাল বুধবার ইতালিয়ান সুপারকাপের ফাইনালে নাপোলিকে ২-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ান হয়েছে জুভেন্টাস। এই নিয়ে প্রতিযোগিতাটিতে নবম শিরোপা জিতল ইতালির ক্লাবটি।

আর জয়ের ম্যাচে দলের প্রথম গোলটি করেন রোনালদো। ৬৪ মিনিটে বের্নারদেস্কির কর্নার নাপোলির ডিফেন্ডার বাকাইয়োর গায়ে লেগে গোলমুখে বল পেয়ে যান রোনালদো। সুযোগ হাতছাড়া না করে জুভেন্টাসকে এগিয়ে নেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। বল জালে পাঠাতেই হয়ে যায় তাঁর নতুন রেকর্ড।

এটি রোনালদোর ক্যারিয়ারের ৭৬০তম গোল। এর আগে গত ১০ জানুয়ারি সেরি আতে সাসসুওলোর বিপক্ষে গোল করে আগের সর্বোচ্চ গোলদাতা ইয়োসেপ বিকানের ৭৫৯ গোলের রেকর্ড স্পর্শ করেছিলেন রোনালদো। রেকর্ডটি নিজের করে নিতে এক হাজার ৪২ ম্যাচ লেগেছে পর্তুগিজ তারকার। এর মধ্য ক্লাব ফুটবলে রোনালদোর গোল সংখ্যা ৬৫৮টি। আর জাতীয় দলের হয়ে ১৭০ ম্যাচে করেছেন ১০২টি গোল।

তবে নিজের অর্জনের চেয়ে দলের সুপারকাপ জয়ের আনন্দে ভেসেছেন রোনালদো। সামাজিক যোগাযোগমাধ্যমে এক স্ট্যাটাসে প্রকাশ করেন সেই আনন্দ, ‘ইতালিতে চতুর্থ শিরোপা জিততে পেরে খুব ভালো লাগছে। আমরা ফিরে এসেছি! এই জুভকেই আমরা ভালোবাসি, এই জুভেই আস্থা রাখি আমরা।’

গত বছর জুনে নাপোলির কাছে হেরে ইতালিয়ান কাপের শিরোপা হাতছাড়া করেছিল জুভেন্টাস। তবে এবার আর ভুল করেনি। জয় দিয়ে বছরের প্রথম শিরোপার স্বাদ পেল তুরিনের ক্লাবটি।

Advertisements