পুলিশের উপর হামলা - পুলিশের উপর হামলায় গাজীপুরে তিনজন গ্রেফতার - সত্য ও নিরপেক্ষ সংবাদ
Advertisements

হেফাজতের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব মামুনুল হককে গ্রেফতারের পর গেল রোবিবার গভীর রাতে গাজীপুরের কালিয়াকৈরে টহল পুলিশের উপর ককটেল হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় তিন পুলিশ সদস্য আহত হয়েছেন। হামলায় জড়িত কালিয়াকৈর হেফাজতের আমীর সহ তিন জনকে গ্রেফতার করেছে গাজীপুর জেলা পুলিশ।

সোমবার (১৯ এপ্রিল) বেলা ১১ টার দিকে গাজীপুর জেলা পুলিশ সুপারের কার্যালয় থেকে একটি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করে জেলা পুলিশ।

গ্রেফতারকৃতরা হলো, কালিয়াকৈর উপজেলা হেফাজতে ইসলামের আমীর ও কালিয়াকৈর উপজেলা ওলামা পরিষদের সভাপতি মুফতী মাওলানা মোঃ এমদাদুল্লাহ ওরফে এমদাদুল হক (৫০)। কালিয়াকৈরের চন্দ্রা দারুল দারুল উলুম মাহমুদ নগর মাদ্রাসার আরবি প্রভাষক মোঃ আশরাফুল ইসলাম (৪০) ও জেলার ডাইনকিনি এলাকার হাজী সিরাজুল ইসলামের ছেলে মোহাম্মদ আলী (৪৮)।

পুলিশ জানায়, গোপন সংবাদে তারা জানতে পারেন, হেফাজতে ইসলাম বাংলাদেশ এর কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব মামুনুল হককে গ্রেফতারের প্রতিবাদে কিছু দুষ্কৃতিকারী কালিয়াকৈর থানাধীন চন্দ্রা টু কালামপুরগামী রোডে চন্দ্রাস্থ সিএনজি স্ট্যান্ডে একত্রিত হয়ে ধংসাত্মক কার্যক্রম চালাতে পারে। এমন তথ্যের ভিত্তিতে রাত সোয়া ১২টার দিকে গাজীপুর জেলা পুলিশের একটি দল কালিয়াকৈর থানাধীন কালামপুরে অভিযানে গেলে ৩৫/৪০ জন মিলে পুলিশকে লক্ষ্য করে অতর্কিতভাবে কয়েকটি ককটেল নিক্ষেপ করে। এতে ৩ পুলিশ সদস্য আহত হয় এবং আত্মরক্ষার্থে পুলিশ কয়েক রাউন্ড শটগানের গুলি ছোড়ে।

আহত পুলিশ সদস্যদের কালিয়াকৈর উপজেলা হাসপাতালে প্রাথমিক চিকিৎসা করা হয়েছে।

এ ঘটনায় এসআই মোর্শেদ আলী মোল্লা বাদী হয়ে কালিয়াকৈর থানায় একটি মামলা দায়ের করেছেন।

পুলিশ আরও জানায়, দুষ্কৃতিকারীরা পালিয়ে যাওয়ার সময় ঘটনাস্থল থেকেই তাদেরকে গ্রেফতার করা হয়েছে।

Advertisements