ঢাকায় এসে পৌঁছেছেন নরেন্দ্র মোদি
Advertisements

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন অনুষ্ঠানে যোগ দিতে ঢাকার এসে পৌঁছেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

শুক্রবার (২৬ মার্চ) স্থানীয় সময় সকাল ১০টা ৪৫ মিনিটের দিকে ভারতীয় প্রধানমন্ত্রীকে বহনকারি বিমানটি ঢাকায় এসে পৌঁছেছে। তবে তিনি বিমান থেকে নেমেছেন ১১টার সময়।

নিজের দ্বিতীয় বাংলাদেশ সফরের আগে বৃহস্পতিবার নিজের উচ্ছ্বাস প্রকাশ করে দুটি টুইট করেছেন মোদি। তিনি বলেন, আমাদের প্রতিবেশী আগে নীতির একটি গুরুত্বপূর্ণ ভিত্তি হচ্ছে বাংলাদেশের সঙ্গে আমাদের অংশীদারিত্ব। এই সম্পর্ক আরও গভীর এবং বৈচিত্র্যপূর্ণ করতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে আমরা বাংলাদেশের চমকপ্রদ উন্নয়নযাত্রাকে সমর্থন করি।

আরেকটি টুইট বার্তায় ভারতের প্রধানমন্ত্রী বলেন, আগামীকাল বাংলাদেশের উদ্দেশে রওনা হবো। আমি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও আদর্শ স্মরণ করার প্রত্যাশায় রয়েছি। বাংলাদেশের মুক্তিযুদ্ধের ৫০ বছর পাশাপাশি আমাদের কূটনৈতিক সম্পর্ক উদযাপনে মুখিয়ে আছি।

প্রসঙ্গত,গত বছরের মার্চ মাসে মুজিববর্ষের উদ্বোধনী অনুষ্ঠানে মোদির আসার কথা ছিল। কিন্তু করোনাভাইরাস মহামারির কারণে সেই সফর স্থগিত হয়। তবে এ বছর বাংলাদেশের সুবর্ণজয়ন্তী ও মুজিব জন্মশতবর্ষ উদযাপনে বাংলাদেশে আসছেন মোদি। এই বছর বাংলাদেশ-ভারত বন্ধুত্বেরও ৫০ বছরপূর্তি হচ্ছে। তাই মোদির এ সফর বিশেষ তাৎপর্য বহন করছে।

Advertisements