ঝালকাঠির সুগন্ধা নদীতে লঞ্চে আগুন
Advertisements

বাংলাদেশের ঝালকাঠির সুগন্ধা নদীতে ঢাকা থেকে বরগুনাগামী এমভি অভিযান-১০ নামের একটি যাত্রীবাহী লঞ্চে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় অন্তত ৩৬ জন মারা গেছেন। এতে দুইশ’র বেশি যাত্রী আহত হয়েছেন।

অগ্নিকাণ্ডে দগ্ধ ৯৫ জনকে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে অন্তত ৪০ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। লঞ্চে ৫০০’র বেশি যাত্রী ছিলেন।

বৃহস্পতিবার দিনগত রাত ৩টার দিকে সুগন্ধা নদীর গাবখান ধানসিঁড়ি এলাকায় লঞ্চটিতে আগুন লাগে। ফায়ার সার্ভিসের সদস্যরা উদ্ধার অভিযান চালাচ্ছে। লঞ্চের বেঁচে যাওয়া এক যাত্রী জানান, “হঠাৎ বিকট শব্দে লঞ্চে আগুন ধরে যায়। লঞ্চের পেছনের অংশ থেকে তৃতীয় তলার সামনে পর্যন্ত আগুন ছড়িয়ে পড়ে।”

প্রত্যক্ষদর্শীরা জানান, প্রাণ বাঁচাতে অনেকেই লঞ্চ থেকে নদীতে লাফ দেন। ওপরে থাকা বেশিরভাগ যাত্রী নদীতে লাফ দিয়েছেন। যারা ঘুমিয়ে ছিলেন তারা প্রায় সবাই মারা গেছেন। ঝালকাঠির অতিরিক্ত পুলিশ সুপার মইনুল হক জানান, লঞ্চের ইঞ্জিন থেকে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

বরিশাল মেডিক্যালের একজন সিনিয়র স্টাফ নার্স জানান, শুক্রবার ভোর ৫টা থেকে সকাল ৮টা পর্যন্ত দগ্ধ আট শিশুসহ ৬৫ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে বেশিরভাগই ঝালকাঠি সদর হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়ে এসেছেন।

Advertisements