জেলেনস্কি কিয়েভ থেকে পালিয়ে গেছেন
Advertisements

রাশিয়ার জাতীয় সংসদের নিম্নকক্ষ দুমার স্পিকার ভিয়াচেস্লাভ ভলোদিন বলেছেন, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি গতকাল শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) রাজধানী কিয়েভ থেকে পালিয়ে পশ্চিমাঞ্চলীয় লভিব শহরে চলে গেছেন।

তিনি আজ সামাজিক যোগাযোগের মাধ্যম টেলিগ্রামে দেয়া এক পোস্টে একথা বলেছেন। ভলোদিন বলেন, “জেলেনস্কি দ্রুততার সাথে কিয়েভে থেকে চলে গেছেন। গতকাল তিনি রাজধানী কিয়েভে ছিলেন না। উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের নিয়ে তিনি লাভিভ শহরে চলে গেছেন যেখানে তারা নিরাপদে বসবাস করবেন।”

রুশ দুমার স্পিকার ভলোদিন বলেন, জেলেনস্কির যে ভিডিও বার্তা সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়েছে তা আগে রেকর্ড করা। ভলোদিন বলেন, জেলেনস্কির লাভিভ শহরে চলে যাওয়ার তথ্য ইউক্রেনের সংসদ রাদা’র সদস্যরা দিয়েছেন।

গত বৃহস্পতিবার রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন পূর্ব ইউক্রেনের দোনবাস অঞ্চলে ইউক্রেনের সেনাদের বিরুদ্ধে সামরিক অভিযানের নির্দেশ দেন। তার আগে তিনি দোনবাসের লুহানস্ক ও দোনেস্ক অঞ্চলকে স্বাধীন প্রজাতন্ত্র হিসেবে স্বীকৃতি দেন। স্বীকৃতি পাওয়ার পর এ দুটি অঞ্চলে ইউক্রেনের সেনাদের হত্যাযজ্ঞ ও নিপীড়নের বন্ধ করতে রুশ হস্তক্ষেপের অনুরোধ করেন।

পার্সটুডে

Advertisements