শ্রীপুরে পানিতে ডুবে ১৭ বছরের শিক্ষার্থীর মৃত্যু
Advertisements

গাজীপুরে পুকুরে ফেলে শিশু হত্যায় ফাতেমা খাতুন (৩৬) নামের এক নারীর আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (আগস্ট) বেলা তিনটায় গাজীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো. আব্দুর রহমান এ রায় ঘোষণা করেন।

নিহত শিশুর মিথিলা ময়েজ কাপাসিয়া উপজেলার বড়চালা গ্রামের বাসিন্দা মায়েজ উদ্দিনের মেয়ে। তিনি দুবাই প্রবাসী। রায় ঘোষণাকালে আসামি ওই নারী ফাতেমা খাতুন পলাতক ছিলেন। ফাতেমা শিশু মিথিলার সর্ম্পকের চাচাতো ফুফু। গাজীপুর আদালতের অতিরিক্ত পিপি মো. আতাউর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

আতাউর রহমান বলেন, ২০০৭ সালে ১৬ জুলাই নিহত শিশু মিথিলার মা নেলী বেগম মেয়েকে ভাগিনী শান্তার কাছে রেখে কেনাকাটা জন্য রাণীগঞ্জ বাজারে যান। ওই দিন বিকালে ফাতেমা খাতুন তার ভাগনী ফারজানা নিয়ে নেলী বেগমের বাড়িতে এসে শান্তা ও শিশু মিথিলাকে নিয়ে বাড়ি থেকে বের হয়ে কাপাসিয়া বাজারে যায়। সেখান থেকে বাড়ি ফেরার পথে রাওনাট গ্রামে সরকার বাড়ি পুকুরের কাছে শান্তার কোলে থাকা শিশু মিথিলা ধাক্কা দিয়ে পুকুরের পানিতে ফেলে দেয়। পরে শান্তার চিৎকার শুনে স্থানীয়রা এগিয়ে এসে তাদের পানি থেকে উঠায়। ওই রাতে ফাতেমা, শিশু মিথিলা, শান্তা ও ফারজানাকেসহ তার দূর সম্পর্কের আত্মীয় নয়ন মিয়ার বাড়িতে রাত্রে থাকেন। রাতে ফাতেমা শিশু মিথিলাকে ঘুম থেকে উঠিয়ে রাওনাট গ্রামস্থ সরকার বাড়ির পুকুরের পানিতে ফেলে দিয়ে পালিয়ে যায়। পরে ১৭ জুলাই শিশুকে মৃত অবস্থায় পুকুরের পানি থেকে স্থানীয়রা উদ্ধার করেন।

Advertisements