গাজীপুরে র‍্যাব পরিচয়ে ডাকাতি
Advertisements

গাজীপুর মহানগরীর কুনিয়া পশ্চিমপাড়া এলাকা থেকে ডাকাতি মামলায় সাতজনকে গ্রেপ্তারের কথা জানিয়েছে পুলিশ। তারা র‍্যাব পরিচয়ে বিভিন্ন জেলায় ডাকাতি করত বলে পুলিশ জানিয়েছে।

বৃহস্পতিবার দুপুরে গাজীপুর মহানগর পুলিশ সদর দপ্তরের সভাকক্ষে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- বরগুনার হেমায়েত হোসেন ইমন ওরফে হিমু (৩৫), পিরোজপুরের শহীদ হাওলাদার (৪৪), গাজীপুরের আল-আমিন ওরফে মনির হোসেন (৫৫), ভোলার শাহজাহান সাজু (৩০), রগুনার আল আমিন (৩৫), বরিশালের মোসা. মিতু (৩৫) ও হাবিবুর রহমান (৪৫)।

গাজীপুর মহানগর পুলিশের উপ-কমিশনার মোহাম্মদ ইলতুৎমিশ বলেন, গত ২০ মার্চ রাতে মহানগরীর কুনিয়া পশ্চিম পাড়া এলাকায় একটি মার্কেটের সিকিউরিটি গার্ডকে জিম্মি করে ৮/১০ জন লোক। এ সময় তারা নিজেদের র‌্যাব পরিচয় দিয়ে দোকানের তালা ভেঙে নগদ টাকাসহ সাড়ে ৪ লাখ টাকার বিভিন্ন ব্র‍্যান্ডের সিগারেট লুট করে নিয়ে যায়। পরদিন (২১ মার্চ) এ ঘটনায় দোকান মালিক আকতার হোসেন একটি ডাকাতি মামলা করেন।

ইলতুৎমিশ বলেন, সিসিটিভি ক্যামেরার ফুটেজ বিশ্লেষণ ও তথ্যপ্রযুক্তির সহায়তায় গাজীপুর ও ঢাকার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ডাকাত চক্রের সাত সদস্যকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের কাছ থেকে সাড়ে ৮ হাজার টাকা, ডাকাতির কাজে ব্যবহৃত পিকআপ, বিভিন্ন ব্র্যান্ডের ৭৪৪ প্যাকেট সিগারেট উদ্ধার করা হয়।

তাদের বিরুদ্ধে দেশের বিভিন্ন জেলায় একাধিক ডাকাতির মামলা রয়েছে।

আসামিদের গাজীপুর মহানগর হাকিম আদালতের মাধ্যমে এদিন দুপুরে কারাগারে পাঠানো হয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

Advertisements