গাজীপুরে তুলার গুদামে ভয়াবহ অগ্নিকান্ড
Advertisements

গাজীপুর মহানগরীর পূবাইল থানার মাঝুখান পূর্ব পাড়া এলাকায় তুলার গোডাউনে ভয়াবহ অগ্নিকাণ্ডে এলাকার ৩০টি ঝুঁট ও তুলার গোডাউন পুড়ে ছাই হয়ে যায়।

রোববার (২৩ মে) দুপুর ১টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে । তবে তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়-ক্ষতির পরিমাণ জানা যায়নি।

পূবাইল পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগার সম্ভাবনা খুবই কম।

টঙ্গী ফায়ার সার্ভিসের সিনিয়র অফিসার ইকবাল হোসেন জানান, খবর পেয়ে আমাদের চারটি ইউনিট প্রায় পাঁচ ঘণ্টা ধরে চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে টঙ্গী-কালীগঞ্জ হাইওয়েতে অবৈধ অটোরিকশার জন্য ঘটনাস্থলে পৌঁছাতে দেরি হয়েছে। তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়-ক্ষতির পরিমাণ জানা যায়নি।

স্থানীয়রা জানান, ১২ বিঘা জমিতে ৭০ জন মালিক মিলে ‘একতা ঝুট ও ক্ষুদ্র ব্যবসায়ী’ নামে ১৩০টি গোডাউন গড়ে তুলেছেন। টঙ্গী মিল গেটে ঝুট ও তুলার গোডাউনে ঘন ঘন অগ্নিকাণ্ডের কারণে এখানে এগুলো স্থানান্তর করা হয়। এসব গোডাউনে সাত-আটশ শ্রমিক কাজ করে। বিভিন্ন বায়ারের মাধ্যমে ভারত ও দেশের বিভিন্ন কারখানায় এগুলো রফতানি করা হয় বলে জানা যায়।

ঝুট ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি ফারুক হোসেন জানান, আমাদের ৩০টি গোডাউন সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে। আগুনে প্রায় ১৫ কোটি টাকার মালামালের ক্ষতি হয়েছে।

Advertisements