গাজীপুরে গুম-নিখোঁজ দ্বন্দ্বে চুরির অপবাদ!
Advertisements

জাহিদ হাসানের মা-বাবা একটি পোশাক কারখানায় চাকরি করেন। সে একটি হাফিজিয়া মাদ্রাসায় পড়াশুনা করে। গত পাঁচদিন আগে সে নিখোঁজ হয়। জাহিদের পিতামাতার অভিযোগ তাকে টাকাচোর বানিয়ে গুম করেছে বাড়ির মালিক। তবে অভিযোগ প্রসঙ্গে তারা বলছেন, টাকাসহ ছেলেকে অন্যত্র সরিয়ে রেখেছে জাহিদের পিতামাতা।

বৃহস্পতিবার (২১ এপ্রিল ২০২২) সকালে গাজীপুর সদর উপজেলার শিরিরচালা গ্রামে (প্যানটেক্স মোড়) মাসুদের ফার্মেসীর সামনে এসব কথা বলেন উভয় পক্ষ।

নিখোঁজ হওয়া শিক্ষার্থী জাহিদ (১১) খুবই চঞ্চল স্বভাবের এবং আন্তরিক ভাবাপন্ন কিশোর। তার গ্রামের বাড়ি ময়মনসিংহ জেলার ফুলবাড়িয়া উপজেলার বিদ্যানন্দ গ্রামে। তার পিতার নাম জাকির হোসেন (৩৫)। মাতার নাম মোছাঃ জয়তন নেসা। পাঁচদিন আগে জাহিদ নিখোঁজ হয়। এরপর উভয় পক্ষ উভয় পক্ষকে দোষারোপ করছেন।

এ বিষয়ে জয়দেবপুর থানায় বাড়ির মালিক ও তার স্ত্রীকে অভিযুক্ত করে একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। একটি জিডি করা হয়েছে। যার নম্বর ১০১৮ । পোড়াবাড়ি র‍্যাব-১ ক্যাম্প এর কোম্পানী কমান্ডার, গাজীপুর বরাবরেও একটি লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।

ওই লিখিত অভিযোগে বাদী জাকির হোসেন বলেন,
গত ‘১৭ এপ্রিল ২০২২’ দুপুর একটার দিকে বাসা থেকে মাসুদ ডেকে তার ফার্মেসীতে নিয়ে যায়। এরপর থেকে আমার ছেলেকে পাওয়া যাচ্ছে না। তারা কোনও প্রমাণ ছাড়াই আমার ছেলে ১ লাখ ৬ হাজার টাকা চুরির অপবাদ দিচ্ছেন। এই টাকা আমাদেরকে দিতে বলতেছে, অথচ আমার ছেলেকে পাঁচদিন যাবত খুঁজেই পাচ্ছি না। আমরা আমাদের ছেলেকে ফেরত চাই। যারা অপরাধী তাদের শাস্তি চাই।

অপরদিকে মাসুদ ও তার স্ত্রী খাদিজা বেগম বলছেন, সবার দোকানে সিসি ক্যামেরা থাকেনা, আমাদের দোকানেও নেই। টাকা নেওয়ার কোনও স্পষ্ট প্রমাণ নেই আমাদের কাছে। আমাদের ১ লাখ ৬ হাজার টাকা নিয়ে চলে গেছে জাহিদ। জাহিদের পিতামাতা টাকাসহ তাকে তাদের কোনও আত্মীয়ের বাসায় লুকিয়ে রেখেছে। আমরা এ ঘটনায় সুষ্ঠু তদন্ত সাপেক্ষে বিচারের দাবি জানাচ্ছি। আমরাও চাই জাহিদ খুঁজে পাওয়া হোক, আমরা তাদেরকে টাকার জন্য চাপ দিচ্ছি না।

এ বিষয়ে জয়দেবপুর থানার অভিযোগের তদন্তকারী কর্মকর্তা বলেন, এ ঘটনায় জাহিদ নিখোঁজ থাকায় প্রকৃত অপরাধী কে সেটা বোঝা যাচ্ছে না। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Advertisements