কোপা আমেরিকা
Advertisements

গুইদো রদ্রিগেজের একমাত্র গোলে কোপা আমেরিকায় উরুগুয়েকে ১-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। এ নিয়ে ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে পৌঁছে গেল লিওনেল স্কালোনির শিষ্যরা।

ব্রাসিলিয়ার মানে গারিঞ্চা স্টেডিয়ামে ‘বি’ গ্রুপের ম্যাচের প্রথমার্ধের ১২ মিনিটে গোল করে গোল দলকে এগিয়ে দেন গুইদো রদ্রিগেজ। এ সময় বামদিকে বক্সের বাইরে থেকে লিওনেল মেসি ক্রসে বল বাড়িয়ে দেন বক্সের মধ্যে। সেখানে রদ্রিগেজ বল পেয়ে হেড নেন দূরের পোস্টে। বল পোস্টে লেগে জালে আশ্রয় নেয়। জাতীয় দলের জার্সিতে এটি তার প্রথম গোল। তার গোলে এগিয়ে থেকেই প্রথমার্ধের খেলা শেষ করে লিওনেল স্কালোনির শিষ্যরা।

দ্বিতীয়ার্ধে আক্রমণের গতি একটু বাড়ায় উরুগুয়ে। রক্ষণে নিজেদের কিছুটা গুটিয়ে নেয় আর্জেন্টিনা।

৬৯তম মিনিটে দারুণ একটি সুযোগ পায় উরুগুয়ে। কাছের পোস্টে দারুণ একটি ক্রসে একটুর জন্য মাথা ছোঁয়াতে পারেননি কাভানি। দূরের পোস্টে পা ছোঁয়াতে পারেননি লুইস সুয়ারেস।

ছয় মিনিট পর আতলেতিকো মাদ্রিদের এই স্ট্রাইকারের বাইসাইকেল কিক অনেক উপর দিয়ে চলে যায়।

৭৮তম মিনিটে বল পায়ে ডি বক্সে ঢুকে পড়েন মেসি। কিন্তু ডি বক্সে খেলোয়াড়দের ভীড়ে শট নিতে পারেননি আর্জেন্টিনা অধিনায়ক। দুই মিনিট পর মাঝমাঠ থেকে বল নিয়ে দারুণ গতিতে এগিয়ে যান মেসি। ডি বক্সের বাইরে ফাউল করে তাকে থামান উরুগুয়ের ডিফেন্ডাররা।

শেষ দিকে প্রতি-আক্রমণ থেকে ভীতি ছড়ালেও জালের দেখা পায়নি আর্জেন্টিনা। তেমন কোনো সুযোগ তৈরি করতে পারেনি উরুগুয়ে। আর্জেন্টিনার বিপক্ষে সবশেষ পাঁচ ম্যাচের চারটিতেই জালের দেখা না পাওয়া দলটি এবার লক্ষ্যে রাখতে পারেনি কোনো শট।

এ’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে চিলির সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল আর্জেন্টিনা। তৃতীয় ম্যাচে ২২ জুন মঙ্গলবার সকাল ৬টায় প্যারাগুয়ে ও ২৯ জুন মঙ্গলবার একই সময়ে বলিভিয়ার মুখোমুখি হবে মেসিরা।

পার্সটুডে

Advertisements