কাপাসিয়া ডেইরী ফার্মস এসোসিয়েশন
Advertisements

কাপাসিয়া ডেইরী ফার্মস এসোসিয়েশনের মতবিনিময় সভা আজ  ১৭তারিখ, সোমবার  কাপাসিয়া উপজেলা প্রানীসম্পদ অফিসের সভাকক্ষে কাপাসিয়া ডেইরী ফার্মস এসোসিয়েশনের উদ্যোগে খামারি ও উদ্যোগতাদের সমন্বয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় সভাপতিত্ব করেন আসাদুজ্জামান রুবেল, সঞ্চালনা করেন সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম । এসোসিয়শনের তথ্য মতে, মতবিনিময় সভায় উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তার উপস্থিত থাকার কথা থাকলেও ব্যস্ততার কারণে তিনি উপস্থিত থাকতে পারেন নাই । সভায় খামারি ও উদ্যোক্তারা বক্তব্য রাখেন।

কাপাসিয়া ডেইরী ফার্মস এসোসিয়েশনের মতবিনিময় সভা আজ  ১৭তারিখ, সোমবার  কাপাসিয়া উপজেলা প্রানীসম্পদ অফিসের সভাকক্ষে কাপাসিয়া ডেইরী ফার্মস এসোসিয়েশনের উদ্যোগে

এতে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন ডেইরী খামারি ও ক্ষুদ্র উদ্দ্যোক্তা সোহেল রানা সাহেল। আরো বক্তব্য রাখেন ক্ষুদ্র খামারী আলী আকবর হোসেন। মতবিনিময় সভায় খামারি ও উদ্যোক্তারা মতবিনিময়কালে অভিযোগ করেন, উপজেলা প্রানীসম্পদ অফিস থেকে তারা সন্তোষজনক কোন সেবা না পাওয়ার কারনে দিন দিন খামারিদের মনোবল হারিয়ে যাচ্ছে। তারা বলেন, ঔষধ ও যথাযথ পরামর্শ পেলে কাপাসিয়ায় খামারিরা যেমন লাভবান হবে তেমনি দারিদ্র বিমোচনে ঘুচবে বেকারত্ব। সভায় আরো উপস্তিত ছিলেন এসোসিয়েশনের সহ-সভাপতি ও ক্ষুদ্র উদ্যোক্তা মহসিন, বিল্লাল, ক্রীড়া সম্পাদকসহ সম্পাদক মন্ডলীর সদস্যগণ।

অভিযোগের প্রেক্ষিতে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আনিসুর রহমান এর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি বলেন এসোসিয়েশন এর পক্ষথেকে সভা অনুষ্ঠিত হয়েছিলো কিন্তু আমি অফিসের ব্যস্ততার কারণে থাকতে পারি নাই। ডেইরী খামারি ও ক্ষুদ্র উদ্যোক্তাদের অভিযোগের প্রেক্ষিতে প্রশ্ন করা হলে তিনি অস্বীকার করে বলেন এসোসিয়েশনের সভাপতি ও সাধারণ সম্পাদক সভা শেষে আমাদের কাছে এসে আমাদের সহযোগিতায় সন্তুষ্টি প্রকাশ করেন এবং সামনে আরও সহযোগিতা পাওয়ার আশা প্রকাশ করেন। উপজেলা কর্মকর্তাকে কাপাসিয়ার ডেইরী ফার্ম বিষয়ক সার্বিক অবস্থার কথা জিজ্ঞেস করা হলে তিনি বলেন কাপাসিয়া ডেইরী ফার্ম, পোল্ট্রি ফার্মে বিনিয়োগ ক্ষুদ্র উদ্যোক্তাদের জন্য সময় উপযোগী । তিনি বলেন, উপজেলার নিবন্ধিত ১৪১ ডেইরী ফার্ম রয়েছে। এছাড়াও নিবন্ধনের বাইরেও আরও ১৫০ এর অধিক ফার্ম রয়েছে। তিনি আগামী দিনগুলোতে অধিক আন্তরিকতার সাথে পরামর্শ ও সহযোগিতার আশ্বাস প্রদান করেন। উদ্যোক্তা ও খামারিদের উপজেলা প্রাণী সম্পদ অফিসে নিয়মিত যোগাযোগ রাখতে অনুরোধ করেন ।

কাপাসিয়া প্রতিনিধি/ সোহেল রানা

Advertisements