উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হেলথ্ মিনিস্টার'র এওয়ার্ড অর্জন
Advertisements

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের স্বাস্থ্য পরিষেবা পরিচালনায় স্বাস্থ্য ব্যবস্থা জোরদার করার লক্ষ্যে স্বাস্থ্যমন্ত্রীর জাতীয় পুরষ্কার- ২০১৯ কাপাসিয়ার গণমানুষের আস্থার প্রতীক বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি এমপি’র তত্বাবধানে এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ আব্দুস সালামের পরিচালনায় ‘কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স’ দেশের ৪৯২ টি স্বাস্থ্য কমপ্লেক্সের মধ্যে উপজেলা স্বাস্থ্য পরিসেবা ও পরিবার পরিকল্পনা প্রদানে অসামান্য অবদান রাখায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ক্যাটাগরিতে প্রথম দশটির মধ্যে থাকায় “হেলথ্ মিনিস্টার ন্যাশনাল এওয়ার্ড-২০১৯” অর্জন করতে সক্ষম হয়।

ইতিমধ্যেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, কাপাসিয়া, গাজীপুর বাংলাদেশ স্বাস্থ্য বিভাগের রোল মডেল হিসেবে স্থান করে নিয়েছে। পাবলিক প্রাইভেট পার্টনার শিপের (পিপিপি) অনন্য উদাহরণ। স্বাস্থ্যসেবার সবগুলো সূচকেও স্বাস্থ্য কমপ্লেক্সটি অনেকটাই এগিয়ে আছে। এওয়ার্ড, সার্টিফিকেট এবং ক্রেস্ট টি স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয় থেকে এমপি মহোদয় ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ আব্দুস সালামের কাছে হস্তান্তর করা হয় ।

উক্ত পুরস্কারের কথা কাপাসিয়াবাসী সিমিন হোসেন রিমি এমপি’র মাধ্যমেই সর্বপ্রথম ১৯ মার্চ২০২০ জানতে পারে। এরই প্রেক্ষিতে এমপি মহোদয় বলেন- “স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশিকা অনুযায়ী হেলথ সিস্টেম স্ট্রেংদেনিং (Health System Strengthening) র‌্যাংকিংয়ে সমগ্র বাংলাদেশের ৪৯২ টি উপজেলার মধ্যে কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স (১৯/০৩/২০২০) প্রথম হয়েছে। উপজেলার মানুষকে নিরবিচ্ছিন্ন চিকিৎসাসেবা দান এবং স্বাস্থ্য সেবার খুঁটিনাটি প্রতিটি ক্ষেত্রকে সূচারুভাবে সার্বক্ষনিক দেখাশোনা মাধ্যমে বর্তমান এই সুন্দর অবস্থানে পৌঁছে দেয়ার জন্য বিশেষভাবে আমি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা এবং এর সঙ্গে জড়িত প্রত্যেককে আন্তরিক কৃতজ্ঞতা এবং ধন্যবাদ জানাচ্ছি। পাশাপাশি আমি কাপাসিয়ার সকল মানুষের প্রতি কৃতজ্ঞতা জানাই আমাদের পাশে থাকার জন্য।

সিমিন হোসেন রিমি এমপি'র
কাপাসিয়ার প্রান্তিক, সহজসরল, স্বল্প আয়ের মানুষদের দৈনন্দিন স্বাস্থ্য সেবা অর্থাৎ চিকিৎসা সেবা প্রাপ্তি নিশ্চিত করতে বর্তমানের অবস্থানকে ধরে রেখে, প্রতিনিয়ত চেষ্টা চালিয়ে টেকসই করা সবচেয়ে বেশী প্রযোজন। এই প্রয়োজনে আপনারা নিজ সাধ্য অনুযায়ী পাশে থাকুন। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার স্বপ্ন পূরণের লক্ষ্যে আমরা সবাই ঐক্যবদ্ধ ভাবে কাজ করব।”

এমন একজন মহৎ এমপির তত্বাবধানে ও ডাঃ আব্দুস সালামের পরিচালনায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি নিয়ে কাপাসিয়াবাসী গর্বিত।

কাপাসিয়া প্রতিনিধি/ ইমরান হোসাইন

Advertisements