কাপাসিয়ায় ৫ আ.লীগ নেতা বহিষ্কার
Advertisements

গাজীপুর জেলার কাপাসিয়া উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় পদে থেকেও নৌকার বিরুদ্ধে নির্বাচন করায় ৫ আওয়ামী লীগ নেতাকে বহিষ্কার করা হয়েছে।

ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে দলের নির্দেশনা অমান্য করে নির্বাচনে নৌকার বিপক্ষে অংশ নেয়ায় বৃহস্পতিবার (৪ নভেম্বর) এই ৫ আওয়ামী লীগ নেতাকে দলীয় পদ থেকে বহিষ্কার করা হয়।

বহিষ্কার পত্র সূত্র জানা যায়, গত বৃহস্পতিবার.(২১ অক্টোবর) প্রত্যেক বিদ্রোহী প্রার্থীকে উপজেলা আওয়ামী লীগ থেকে চিঠি পদান করে প্রার্থীতা প্রত্যাহার করতে ২৬ অক্টোবর পর্যন্ত সময় বেধে দেয়া হইছিলো। অন্যথায় গঠনতন্ত্রের ৪৭(১১) ধারা অনুযায়ী দলীয় পদ থেকে বহিষ্কার করা হবে উল্লেখ করে চিঠি প্রদান করা হয়। কিন্তু কোনো প্রার্থীই ২৬ তারিখের মধ্যে নিজের প্রার্থীতা প্রত্যাহার না করায় বাংলাদেশ কেন্দ্রীয় আওয়ামী লীগের ২ নভেম্বরের চিঠির নির্দেশনা অনুযায়ী বিদ্রোহী প্রার্থীগন কে দলীয় পদ ও আওয়ামী লীগের প্রাথমিক সদস্য পদ থেকেও বহিষ্কার করা হয়।

বহিষ্কৃত নেতারা হলেন উপজেলার ২ নং সিংহশ্রী ইউনিয়ন থেকে উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য আশরাফ উদ্দিন খান (আল-আমিন), ৪ নং বারিষাব ইউনিয়ন থেকে উপজেলা আওয়ামী লীগ সদস্য আতাউজ্জামান বাবলু ও বাছির মোত্তাকি, ৮ নং তরগাঁও ইউনিয়ন থেকে তরগাঁও ইউনিয়ন আওয়ামী লীগ নেতা লুৎফর রহমান প্রধান ও ১০ নং চাঁদপুর ইউনিয়ন এর নলগাও গ্রাম কমিটির সদস্য ইকবাল হোসেন খান।

Advertisements