কাপাসিয়ায় অবৈধভাবে নির্মিত
Advertisements

গাজীপুর কাপাসিয়ার রায়নন্দা মৌজায় প্রশাসনের নির্দেশ অমান্য কারী সেই আফসার উদ্দিনের স্থাপনাটি ভেঙ্গে ফেলার নির্দেশ দিয়েছেন কাপাসিয়া উপজেলা এসিল্যান্ড তানভীর ফরহাদ শামীম।

কাপাসিয়া ভুমি অফিসের তথ্যানুসারে রায়নন্দা মৌজায় ৪২নং খতিয়ানে এস এ ৫ নং এবং আর এস ১৪৪নং দাগটি শত্রু সম্পত্তি। আফসার উদ্দিন যেখানে স্থাপনা নির্মাণ করছেন সেখানে ডিমাগেশন ছাড়া কোন প্রকার স্থাপনা নির্মাণ করা যাবে না।

গত সোমবার (২২মার্চ) “কাপাসিয়ায় প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে পাকা স্থাপনা নির্মাণ” শিরোনামে একটি জাতীয় গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়। যেখানে কাপাসিয়া ইউনিয়ন ভুমি কর্মকর্তা আলমগীর হোসেন এবং কাপাসিয়া উপজেলা এসিল্যান্ড তানভীর ফরহাদ শামীম কাজ বন্ধ করে দেয়া হয়েছে বলে জানান। আফসার উদ্দিনকে প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে ভুমি অফিসে আসার কথাও জানানো হয়।

কাপাসিয়া উপজেলা এসিল্যান্ড তানভীর ফরহাদ শামীম জমির কাগজপত্র দেখে ডিমারকেশন ছাড়া কোনও কাজ করা যাবে না এবং স্থাপনাটি নিজ খরচে ভেঙ্গে ফেলার মৌখিক নির্দেশ দেয়া হয় অন্যথায় প্রশাসনের পক্ষ থেকে ভেঙ্গে ফেলা হবে বলেও জানিয়ে দেয়া হয়। তবে স্থাপনা ভাঙ্গাতো দূরের কথা, নির্দেশনা পাবার পর প্রায় প্রতিদিনই কাজ চালিয়ে এখন স্থাপনার কাজ শেষের পর্যায়ে নিয়ে এসেছেন আফসার উদ্দিন।

এ বিষয়ে যোগাযোগ করা হলে আফসার উদ্দিন ফোন রিসিভ করেননি।

কাপাসিয়া উপজেলা এসিল্যান্ড তানভীর ফরহাদ শামীম জানান, কাগজপত্র নিয়ে আফসার উদ্দিন ভূমি অফিসে এসেছিল। কাগজপত্র দেখেছি, তবে ঐ এলাকায় শত্রু সম্পত্তি থাকায় ডিমাগেশন ছাড়া স্থাপনা নির্মাণ করা যাবে না। তাই তাকে স্থাপনা নিজ খরচে ভেঙ্গে দিতে বলেছি। অন্যথায় আমরা ভেঙ্গে দিব বলে জানিয়ে দিয়েছি।

বর্তমানেও কাজ চলমান আছে এমনটা জানালে তিনি বলেন, সুর্বণ জয়ন্তীর পর স্থাপনাটি ভাঙ্গার ব্যবস্থা করছি।

Advertisements