বিনামূল্যে চক্ষু চিকিৎসা
Advertisements

গাজীপুর কাপাসিয়া উপজেলার টোকে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। ইস্পাহানী ইসলা‌মিয়া চক্ষু হাসপাতা‌লের আয়োজনে ও মানবতার ঘরের সহযোগিতায় বিনামূল্যে এ চক্ষু চিকিৎসা দেয়া হয়।

আজ (১৪মার্চ) রোজ রবিবার টোক ইউনিয়নে’র দিঘীরপাড় আলিম মাদরাসা মাঠে ইস্পাহানী ইসলা‌মিয়া চক্ষু হাসপাতা‌লের আয়োজনে ও মানবতার ঘরের সহযোগিতায় বিনামূল্যে চক্ষু চিকিৎসা দেয়া হয়।

এতে দেশের সুনামধন্য ১০ জন বি‌শেষজ্ঞ চক্ষু ডাক্তা‌রের তত্বাবধা‌নে ও হাসপাতালের সিনিয়র ব্যবস্থাপক সমাজবন্ধু ইকবাল হোসাইন এর সার্বিক পরিচালনায় ৫০০ জনের অধিক চোখের রোগে আক্রান্ত ব‌্যক্তি‌কে সম্পূর্ন বিনামূ‌ল্যে চি‌কিৎসা দেয়া হয় এবং আরও প্রায় ৫০০ জন জনকে চো‌খের বি‌ভিন্ন উপকারী পরামর্শ দেয়া হয়। এদের ম‌ধ্যে ৫১জন নারী পুরুষ ছা‌নি অপা‌রেশন ও লেন্স স্থাপ‌নের নির্বা‌চিত করা হন।

উক্ত চক্ষু শি‌বির উ‌দ্ভোধন ক‌রেন বীর মুক্তিযোদ্ধা কৃষিবিদ মুহম্মদ শহীদুল্লাহ, সভাপ‌তি বাংলা‌দেশ আওয়ামীলীগ কাপা‌সিয়া উপ‌জেলা শাখা, প্রধান অ‌তি‌থি হিসা‌বে উপ‌স্থিত ছিলেন আলহাজ্ব এডভোকেট আমানত হো‌সেন খান, চেয়ারম্যান কাপা‌সিয়া উপজেলা পরিষদ ও সহ-সভাপ‌তি বাংলা‌দেশ আওয়ামীলীগ গাজীপুর জেলা শাখা, টোক ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি এম এ জলিল, মানবতার ঘরের কর্ণধার মমতাজ উদ্দিন মাস্টার, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নূর মোহাম্মদ সহ অনেকেই উপস্থিত ছিলেন।

বাছাইকৃত রোগী‌দের ছানী অপারেশনের জন্য হাসপাতা‌লের গাড়ীতে ক‌রেই ইসলা‌মিয়া চক্ষু হাসপাতাল, ফার্মগেটে পা‌ঠানো হয়।যাদের অপা‌রেশন, থাকা-খাওয়া, যাওয়া-আসা সম্পূর্ণ ফ্রির ব্যবস্থা করা হয়। বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবার সা‌র্বিক সহ‌যোগীতায় ছিলো মানবতার ঘর, টোক সংবাদপত্র পাঠক ফোরাম, শাজাহান স্মৃ‌তি ও‌য়েলফেয়ার ফাউ‌ন্ডেশন, গো‌ল্ডেন লাইফ ইন্সসু‌রেন্স। এ সময় উপ‌স্থিত ছিলেন বিভিন্ন মিডিয়ার সাংবাদিকগণ।

Advertisements