কাপাসিয়ায় বিষাক্ত পোকার কামড়ে একজনের মৃত্যু
Advertisements

কাপাসিয়ায় ‘মডিউল কমিউনিটি হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে’ শিশু সার্জারি বিশেষজ্ঞ ডাক্তারের ভুল চিকিৎসায় সিজারিয়ানের ১৪ দিন পর চিকিৎসাধীন অবস্থায় প্রসূতির মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। উপজেলার রায়েদে অবস্থিত ওই হাসপাতালে মৃত্যুর ঘটনায় প্রসূতির পরিবার ও এলাকায় ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে।

জানা যায়, উপজেলার কড়িহাতা ইউনিয়নের রামপুর গ্রামের সৌদি প্রবাসী শামীম হোসেন ব্যাপারীর স্ত্রী শাহিদা আক্তার (১৭) প্রসব বেদনা নিয়ে ২১ জুলাই ওই হাসপাতালে ভর্তি হন। হাসপাতাল কর্তৃপক্ষ প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা করে সিজারিয়ানে একটি সুস্থ ছেলে প্রসব হয়। গাইনি বিশেষজ্ঞ না থাকায় ওই প্রসূতির সিজারিয়ান করেন শিশু বিশেষজ্ঞ উজ্জ্বল কুমার নাগ। কিন্তু সিজারিয়ানের পর প্রসূতির অবস্থা ছিল আশঙ্কাজনক। তিন দিন চিকিৎসার পরও প্রসূতির অবস্থার উন্নতি না হলে নিয়মিত ওষুধ সেবন ও হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখার পরামর্শ দিয়ে তাকে বাড়িতে পাঠিয়ে দেন।

এ ব্যাপারে শিশু সার্জারি বিশেষজ্ঞ উজ্জ্বল কুমার নাগ বলেন, প্রেগনেন্সির কারণে প্রেশার ও অন্যান্য সমস্যা বা জটিলতা তৈরি করে। এতে যেকোনো প্রসূতির মৃত্যু হতে পারে। এ প্রসূতির বেলায়ও তা হয়েছে। এ ব্যাপারে মডিউল কমিউনিটি হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের ম্যানেজার নারায়ণ সাহা বলেন, প্রসূতি সাহিদা ঘুমের মধ্যে স্ট্রোক করে মারা গেছে।

Advertisements