সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের
Advertisements

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশ যখন আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের মহাসড়কে এগিয়ে যাচ্ছে তখন একটি কুচক্রী মহল দেশ ও জনগণের বিরুদ্ধে ষড়যন্ত্রে মেতে উঠেছে।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বঙ্গবন্ধু এভিনিউতে দলের কেন্দ্রীয় কার্যালয় বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

সেতুমন্ত্রী বলেন, বিএনপি নেতারা কথায় কথায় গণতন্ত্র নিয়ে কথা বলেন, অথচ তাদের আমলে বহুদলীয় গণতন্ত্রের নামে যারা বহুদলীয় তামাশা করেছে, তারা ভোটে বিজয়ী হওয়ার জন্য সোয়া কোটি ভুয়া ভোটার বানিয়েছিলেন। তাদের মুখে গণতন্ত্রের কথা শোভা পায় না।

এর আগে (বুধবার) বাংলাদেশ কৃষক লীগের সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে রাজধানীর খামারবাড়ি কৃষিবিদ ইনস্টিটিউটে অনুষ্ঠানে গণভবন থেকে যুক্ত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানতে চেয়েছেন, তার সরকার নানামুখী উন্নয়ন ও জনস্বার্থে কাজ করলেও বিরোধী দলগুলো তার সরকারকে হটাতে চায় কেন?

প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ জিজ্ঞাসার জবাবে বিএনপি মহাসচীব মির্জা ফখরুল ইসলাম আজ বলেছেন, তাদের অপরাধ হচ্ছে ভয়ংকর অপরাধ। এদেশে তারা গণতন্ত্রকে হত্যা করেছেন, মানুষের ভোটাধিকার কেড়ে নিয়েছেন, দেশকে দুর্নীতির স্বর্গরাজ্যে পরিণত করেছেন।

আজ বৃহস্পতিবার রাজধানীর চন্দ্রিমা উদ্যানের বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে মির্জা ফখরুল সাংবাদিকদের নিকট বলেন, দেশের মানুষ দাবি তুলেছে, এ মুহূর্তে এ সরকারের পদত্যাগ করা উচিত। নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করে নিরপেক্ষ সরকারের তত্ত্বাবধানে নিরপেক্ষ নির্বাচন কমিশনের পরিচালনায় একটি নিরপেক্ষ নির্বাচন করা জনগণের দাবি।

এ প্রসঙ্গে আজ ভিন্ন এক অনুষ্ঠানে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী পালটা প্রশ্ন করে বলেছেন, ‘সরকার উচ্ছেদের ষড়যন্ত্র করবে কেন? মানুষ তো দম বন্ধ করা পরিবেশে বাস করছে। তারা দমে দমে আপনার পতন চায়। সমগ্র জাতি দলমত নির্বিশেষে সবাই আপনার পতন নিশ্চিত করতে ঐক্যমত। কারণ মানুষ স্বস্তিতে বেঁচে থাকার জন্য তারা আপনার পতন চায়।’

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এর আগে, ইসলামী আন্দোলন বাংলাদেশএর আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনা গতকাল (বুধবার) রাজধানীতে এক ইফতার মাহফিলে বলেছেন, বাংলাদেশে একটি মহল বিভিন্নভাবে দেশ ও ইসলামকে নিয়ে গভীর চক্রান্তে লিপ্ত।

তিনি বলেন, সরকার একদিকে মদের উন্মুক্ত বৈধতা দেয়ার অপচেষ্টা করছে, অপর দিকে শিক্ষা সিলেবাস থেকে ধর্মীয় শিক্ষা বাদ দেয়ার ষড়যন্ত্র করছে। সেই সাথে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে গেছে। সব মিলিয়ে দেশের সাধারণ মানুষ চরম উৎকণ্ঠায় দিনাতিপাত করছে। এমতাবস্থায় সরকারের অযৌক্তিক ও ভুল কাজে সমালোচনা করা নাগরিক দায়িত্ব। কিন্তু বাংলাদেশে এ অধিকারটিকেও চরমভাবে খর্ব করা হচ্ছে।

Advertisements