ইসলামী ব্যাংকে
Advertisements

ইসলামী ব্যাংকের প্রধান কার্যালয় দখল করতে এস আলম গ্রুপের বিরুদ্ধে ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সদস্যসচিব রবিউল ইসলাম নয়নকে ভাড়া করার অভিযোগ পাওয়া গেছে। এস আলম গ্রুপের পক্ষের লোকজনকে ব্যাংকে প্রবেশের চেষ্টায় বাধা দিলে কর্মকর্তাদের ওপরে এলোপাতাড়ি গুলি চালানো হয়।

ওই গুলিতে ইসলামী ব্যাংকের গোডাউন গার্ড (ডিজি) শফিউল্লাহ সরদার, আবদুল্লাহ আল মামুন, আব্দুর রহমান ও বাকী বিল্লাহসহ ৫ কর্মকর্তা গুলিবিদ্ধ হন। তারা বর্তমানে ইসলামী ব্যাংক সেন্ট্রাল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। আজ রবিবার বেলা সোয়া ১০টার দিকে ইসলামী ব্যাংক টাওয়ারের সামনে কর্মকর্তারা অবস্থান নিলে এ ঘটনা ঘটে।

অভিযোগ রয়েছে, মোটা অঙ্কের টাকার বিনিময়ে এস আলম গ্রুপের হয়ে নয়ন ও তার অনুসারীরা ইসলামী ব্যাংকের প্রধান কার্যালয় ব্যাংক দখলে ভাড়াটে হিসেবে কাজ করেন। ব্যাংক দখলে নিতে আগ্নেয়াস্ত্র ব্যবহার করা হয়। তার ছোড়া গুলিতে ৫ ব্যাংক কর্মকর্তা আহত হন।

মাগুরার প্রত্যন্ত অঞ্চলের এক নিম্ন মধ্যবিত্ত পরিবারের সন্তান রবিউল ইসলাম নয়ন। এর আগে একটি বেসরকারি টেলিভিশন দখল চেষ্টার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। টিভির মালিকানা নিয়ে ঝামেলা থাকায় একটি পক্ষকে সমর্থন জানিয়ে মোটা অঙ্কের টাকা নিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। তাকে নিয়েদলের মধ্যে নানান বিতর্ক চলছে।

এ বিষয়ে কেন্দ্রীয় যুবদলের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়নের কাছে জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি তারা শুনেছেন। তারা খোঁজখবর নেওয়ার চেষ্টা করছেন।

সূত্রঃ বাংলা আউটলুক

Advertisements