ইসরাইলি সেনাদের গুলিতে
Advertisements

ইহুদিবাদী ইসরাইলের দখলদার সেনারা বর্বরতার নতুন ইতিহাস সৃষ্টি করেছে। গাজা উপত্যকার দক্ষিণ-পশ্চিমে রশিদ স্ট্রিটে খাদ্য এবং অন্যান্য ত্রাণসামগ্রীর জন্য অপেক্ষমাণ হাজার হাজার মানুষের ওপর ইসরাইলি সেনারা গুলি চালিয়েছে এবং তাতে অন্তত ১০৪ ফিলিস্তিনি শহীদ ও ৭০০’র বেশি আহত হয়েছেন। কাতারভিত্তিক টেলিভিশন চ্যানেল আল-জাজিরা এ খবর দিয়েছে।

তবে ফিলিস্তিনের গণমাধ্যম জানিয়েছে, ইহুদিবাদী সেনাদের বর্বর হামলায় অন্তত ১৫০ জন ফিলিস্তিনি শহীদ এবং ১০০০’র বেশি আহত হয়েছেন। আহতদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় মৃতের সংখ্যা আরো বাড়বে বলে ধারণা করা হচ্ছে।

ফিলিস্তিনি স্বশাসন কর্তৃপক্ষের পররাষ্ট্র মন্ত্রণালয় এই ঘটনার নিন্দা জানিয়ে একে ঠাণ্ডা মাথার গণহত্যা বলে উল্লেখ করেছে। মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে, ইহুদিবাদী ইসরাইল গাজা উপত্যকায় যে গণহত্যা চালাচ্ছে তার অংশ হিসেবেই এই হত্যাকাণ্ড ঘটানো হয়েছে। এ পরিস্থিতিতে গাজার বেসামরিক জনগণকে রক্ষার জন্য আন্তর্জাতিক সম্প্রদায়কে অনতিবিলম্বে হস্তক্ষেপ করার আহ্বান জানিয়েছে ফিলিস্তিনের পররাষ্ট্র মন্ত্রণালয়।

এদিকে, দখলদার ইহুদিবাদী সরকার দাবি করেছে যে, ফিলিস্তিনের এসব মানুষ ইসরাইলি সেনাদের জীবনের ঝুঁকি সৃষ্টি করলে তাদের ওপর গুলি চালানো হয়।

Advertisements