ইরাকে সন্ত্রাসী কমান্ডারদের বৈঠক চলাকালে ইরানের হামলা
Advertisements

ইরাকের কুর্দিস্তানে ইরানবিরোধী সন্ত্রাসীদের ঘাঁটিতে আজ (মঙ্গলবার) আবারও হামলা চালিয়েছে ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি। আজকের হামলায় ‘মোহাজের-৬’ নামের ড্রোন ব্যবহার করা হয়েছে।

এছাড়া কামানের গোলা নিক্ষেপ করা হয়েছে। একটি সূত্র জানিয়েছে, আজ সন্ত্রাসী-কমান্ডারদের একটি গুরুত্বপূর্ণ বৈঠক চলাকালে সেখানে আঘাত হানা হয়েছে। নিখুঁতভাবে লক্ষ্যবস্তুতে আঘাত হানতে সক্ষম সমরাস্ত্র ব্যবহার করার কারণে কেবল সন্ত্রাসীরাই ক্ষতিগ্রস্ত হচ্ছে বলে ইরানের পক্ষ থেকে জানানো হয়েছে।

ইরাকের ভূখণ্ড ব্যবহার করে ইরানবিরোধী সন্ত্রাসীদের তৎপরতা প্রসঙ্গে আইআরজিসির স্থল ইউনিটের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মাদ পাকপুর বলেছেন, ইরাকের কুর্দিস্তান কর্তৃপক্ষকে সেখান থেকে ইরানবিরোধী সন্ত্রাসীদের ঘাঁটি উৎখাত করতে হবে। সেখানকার ইরানবিরোধী সন্ত্রাসীদের পুরোপুরি নিরস্ত্র না করা পর্যন্ত হামলা চলবে বলে জানান এই কমান্ডার।

এর আগে গত সপ্তাহে ইরাকের কুর্দিস্তানে সন্ত্রাসীদের ঘাঁটিগুলোতে কয়েক দফা হামলা চালায় ইরান। এর ফলে সন্ত্রাসীদের ব্যাপক ক্ষতি হয়েছে। ইরাক থেকে সন্ত্রাসীরা সীমান্ত পথে ইরানে ঢুকে সন্ত্রাসী তৎপরতা চালানোর চেষ্টা চালিয়ে থাকে।

Advertisements