ইউক্রেনে রুশ আগ্রাসন
Advertisements

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সরকারি দপ্তর ক্রেমলিনের পক্ষ থেকে বলা হয়েছে, ইউক্রেনে রাশিয়ার কথিত আগ্রাসন সম্পর্কে পশ্চিমা দেশগুলোর হুঁশিয়ারি বিরক্তিকর পর্যায়ে পৌঁছেছে। এক্ষেত্রে মার্কিন উন্মাদনা সর্বোচ্চ পর্যায়ে রয়েছে।

গতকাল (শনিবার) ইউক্রেন ইস্যুতে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের দীর্ঘ ফোনালাপের পর ক্রেমলিনের পররাষ্ট্র নীতিবিষয়ক উপদেষ্টা ইউরি উশাকভ এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন।

তিনি বলেন, প্রেসিডেন্ট পুতিন ও বাইডেনের মধ্যে যে ফোনালাপ হয়েছে তার মূল বিষয় ছিল ইউক্রেন ইস্যুতে পশ্চিমাদের উন্মাদনা এবং বিষয়টি বিরক্তিকর পর্যায়ে পৌঁছেছে।

ইউরি উশাকভ আরো বলেন, “আমরা বুঝতে পারছি না কেন আমাদের উদ্দেশ্য সম্পর্কে ভুল তথ্য গণমাধ্যমে ছড়ানো হচ্ছে।”

তিনি দাবি করেন, দুই প্রেসিডেন্ট এক ঘণ্টাব্যাপী যে আল্লাহ করেছেন তা ছিল ভারসাম্যপূর্ণ এবং পেশাদারসুলভ। তিনি জানান- এ ব্যাপারে সমস্ত পর্যায়ে আলোচনা অব্যাহত রাখার ব্যাপারে দুই প্রেসিডেন্ট একমত হয়েছেন।

গতকালের ফোনালাপ সম্পর্কে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো খবর দিয়েছে যে, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, রাশিয়া যদি ইউক্রেনে সামরিক আগ্রাসন চালায় তাহলে মস্কোকে ভয়াবহ মূল্য দিতে হবে। বাইডেনের এই বক্তব্য পুতিন প্রত্যাখ্যান করে বলেছেন, ইউক্রেনে সামরিক অভিযানের সম্ভাবনা নিয়ে পশ্চিমা দেশগুলো যে বক্তব্য দিয়েছে তা অপপ্রচার ছাড়া আর কিছুই নয়।

পার্সটুডে

Advertisements