আল-আকসা তুফান অভিযান ইসরাইলকে বিলুপ্তির পথ দেখিয়েছে
Advertisements

ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস বলেছে, ইসরাইলের বিরুদ্ধে গাজা-ভিত্তিক প্রতিরোধ আন্দোলনগুলোর আল-আকসা তুফান অভিযান এই দখলদার শক্তিকে ‘বিলুপ্তির পথ দেখিয়েছে।’ হামাসের সামরিক বাহিনী আল-কাসসাম ব্রিগেডের মুখপাত্র আবু উবায়দা বৃহস্পতিবার রাতে প্রকাশিত এক অডিও বার্তায় ৭ অক্টোবরের অভিযান সম্পর্কে এ মন্তব্য করেন।

তিনি বলেন, আমরা ৭ অক্টোবর ইহুদিবাদী ইসরাইলের বিরুদ্ধে শতাব্দির সেরা আঘাত হেনেছি। ৭ অক্টোবর ফিলিস্তিনি জনগণ এই অপরাধী শত্রুর পরাজয়ের প্রতিচ্ছবি দেখতে পেয়েছে যা তাদের অন্তরে চিরজাগরুক হয়ে থাকবে এবং তারা তাদের বিজয়ে ‘গর্বিত ও গর্বিত হতে থাকবে।’

২৭ অক্টোবর থেকে ইহুদিবাদী ইসরাইল গাজায় স্থল অভিযান শুরু করার পর থেকে এ পর্যন্ত এই দখলদার শক্তির ক্ষয়ক্ষতিরও বিবরণ দিয়েছেন আবু উবায়দা। তিনি বলেন, গত দুই মাসে আমরা ইসরাইলের ৮২৫টি সামরিক যান আংশিক বা পুরোপুরি ধ্বংস করেছি। ফিলিস্তিনি যোদ্ধারা গত ২৪ ঘণ্টায় তিনটি ইসরাইলি হেলিকপ্টারে হামলা চালিয়েছে বলেও জানান হামাসের মুখপাত্র।

তিনি বলেন, গাজাবাসীর ওপর ইসরাইলের সহিংস হামলা বন্ধ এবং গণহত্যার অবসান ঘটানো এখন আমাদের প্রধান অগ্রাধিকারভিত্তিক কাজ। আবু উবায়দা বলেন, “আমাদের অগ্রাধিকার হল আমাদের জনগণের বিরুদ্ধে আগ্রাসন বন্ধ করা এবং আগ্রাসন সম্পূর্ণরূপে বন্ধ করার আগে কোন বন্দি বিনিময় চুক্তি হবে না।” এর আগে নভেম্বরের শেষ সপ্তাহে কাতার ও মিশরের মধ্যস্থতায় এক যুদ্ধবিরতি চুক্তির আওতায় ১০৫ ইসরাইলিকে মুক্তি দিয়েছিল হামাস।

Advertisements