আমেরিকার বাংলাদেশের নির্বাচন থেকে শেখার আছে : সিইসি
Advertisements

বৃহস্পতিবার সংসদের ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে ভোট দেওয়ার পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিইসির এমন মন্তব্য আসে।

ইভিএমে দ্রুত ফল ঘোষণা ও কেন্দ্রে ফল দেওয়ার ‘ইতিবাচক দিক’ তুলে ধরতে গিয়ে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে বিভিন্ন রাজ্যে ফল ঘোষণার বিলম্বের প্রসঙ্গ টানেন নূরুল হুদা।

রাজধানীর উত্তরার আই ই এস উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ভোটদান শেষে কে এম নুরুল হুদা বলেন, আমেরিকারও বাংলাদেশের নির্বাচন থেকে শেখার আছে। সেখানে তারা ৪/৫ দিনেও নির্বাচনের ফলাফল ঘোষণা করতে পারে না। বাংলাদেশ আমরা ইভিএমের মাধ্যমে চার থেকে পাঁচ মিনিটের মধ্যেই ভোট গণনা শেষ করতে পারি।

বিএনপির অভিযোগ ভিত্তিহীন জানিয়ে তিনি বলেন, আমি সকাল থেকে প্রিজাইডিং অফিসার এবং কন্ট্রোল রুম এর মাধ্যমে খোঁজখবর নিয়েছি কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা কিংবা নির্বাচন পরিপন্থী কোনো ঘটনা ঘটেনি।

জাতীয় সংসদের ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ সংসদীয় আসনের উপনির্বাচনে ভোট গ্রহণ করা হচ্ছে। গত ১৩ জুন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনের মৃত্যুতে শূন্য হয় ঢাকা-১৮ আসন। এই উপ-নির্বাচনে বিএনপি প্রার্থী এস এম জাহাঙ্গীর হোসেন।

এ আসনে মোট ভোটার ৫ লাখ ৭৭ হাজার ১৮৮ জন। এতে ছয় প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- আওয়ামী লীগের মোহাম্মদ হাবিব হাসান, বিএনপির এসএম জাহাঙ্গীর হোসেন, জাতীয় পার্টির নাসির উদ্দিন সরকার, গণফ্রন্টের কাজী মো. শহীদুল্লাহ, বাংলাদেশ কংগ্রেসের ওমর ফারুক ও প্রগতিশীল গণতান্ত্রিক দল (পিডিপি) মবিবুল্লাহ বাহার।

Advertisements