আমাদের ইচ্ছার বিরুদ্ধে একজন ইসরাইলি বন্দিও জীবিত মুক্তি পাবে না
Advertisements

ভূপৃষ্ঠের সমস্ত শক্তি একত্রিত হলেও গাজা উপত্যকায় আটক একজন ইসরাইলি বন্দিকেও জীবিত মুক্ত করতে পারবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছে ফিলিস্তিনের ইসলামি জিহাদ আন্দোলন। আন্দোলনের সামরিক বাহিনী আল-কুদস ব্রিগেডের মুখপাত্র আবু হামজা গতরাতে টেলিভিশনে সম্প্রচারিত এক অডিও বার্তায় এ হুশিয়ারি দেন।

তিনি বলেন, আমাদের হাতে আটক ইসরাইলি বন্দি ও সেনাদের ভাগ্যে দু’টি জিনিস লেখা রয়েছে। হয় ইসরাইল গর্দভের মতো বোমা মেরে তাদেরকে উদ্ধারের চেষ্টা করবে। সেক্ষেত্রে সকল বন্দির মৃত্যু হবে। অথবা পরিপূর্ণ যুদ্ধবিরতি ঘোষণা করে আমাদের শর্ত মেনে তাদেরকে জীবিত মুক্ত করে নিয়ে যেতে হবে।

অডিও বার্তার অন্য অংশে আবা হামজা গাজা উপত্যকার সংঘর্ষে ডজনে ডজনে ইসরাইলি সেনা হত্যা করার দাবি করেন। তিনি বলেন, মুখোমুখি সংঘাতে দখলদার সেনাদের ভয়াবহ ক্ষতি হলেও তারা সেসব ক্ষতির কথা প্রকাশ করছে না।

সম্প্রতি ইসরাইল গাজা উপত্যকার বিভিন্ন স্থান থেকে নিরীহ বেসামরিক ফিলিস্তিনিদের আটক করে তাদেরকে ‘আত্মসমর্পণকারী হামাস যোদ্ধা’ বলে চালিয়ে দেয়ার চেষ্টা করেছে। এ সম্পর্কে আল-কুদস ব্রিগেডের মুখপাত্র বলেন, “আমরা আত্মসর্পণ করব না। যুদ্ধ যত দীর্ঘায়িতই হোক না কেন আমরা সাদা পতাকা ওড়াব না।”

আবু হামজা গাজা উপত্যকার প্রতিরোধ যুদ্ধে শামিল হওয়ার জন্য লেবানন, ইরাক ও ইয়েমেনের প্রতিরোধ যোদ্ধাদের প্রতি কৃতজ্ঞতা জানান। তিনি এসব প্রতিরোধ আন্দোলনকে আল্লাহ, ইসলাম, জিহাদ ও ফিলিস্তিনের সমর্থক বলে মন্তব্য করেন।

Advertisements